রাজশাহীতে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
নানা আয়োজনে রাজশাহীতে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকালে এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জ ডিআইজি এম খুরশীদ হোসেন বিপিএম (বার)।

সকাল সাড়ে ১০ টায় প্রধান অতিথি বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে র‌্যালীর শুভ উদ্বোধন করেন। র‌্যালীটি নগরীর আলুপট্টি মোড় থেকে শুরু করে নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী কলেজ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

র‌্যালীতে আরএমপি, বাংলাদেশ সেনাবাহিনীর বিআইআরসি, রাজশাহী রেঞ্জ পুলিশ, রাজশাহী জেলা পুলিশ, আরআরএফ, পিবিআই, সিআইডি, ফায়ার সার্ভিস, রাজশাহী কারাগার, আনসার ভিডিপি, বিএনসিসি, রোভার স্কাউট, গার্লস গাইড, রেডক্রিসেন্ট এর কর্মকর্তা-সদস্যগণ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়, রুয়েট, রাজশাহী সরকারি কলেজ, রাজশাহী মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্রছাত্রীবৃন্দ ব্যানার নিয়ে অংশগ্রহণ করেন।


পরে রাজশাহী কলেজ অডিটোরিয়ামে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সুজায়েত ইসলাম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (এ্যাডমিন এন্ড ফিন্যান্স) মোঃ মাসুদুর রহমান ভূঞা, র‌্যাব-৫ এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মাহবুবুল আলম পিএসসি, রাজশাহী জেলার পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ পিপিএম, রাজশাহী মহানগর আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও রাজশাহী কলেজের অধ্যক্ষ মহাঃ হবিবুর রহমান।

এ সময় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ভূমিকার উপর সংক্ষিপ্ত ডকুমেন্টরি উপস্থাপন করা হয়। আলোচনা পর্বে অতিথিরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের বিভিন্ন বাহিনীর গৌরবোজ্জ্বল অবদান সম্পর্কে আলোচনা করেন।
স/শ