তানোরে আনন্দঘন পরিবেশে নজরুল জয়ন্তী পালিত

তানোর প্রতিনিধি:
রাজশাহীর তানোরে উপজেলা প্রশাসন ও তানোর সাহিত্য পরিষদের উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মজয়ন্তী উদযাপন করা হয়। এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলায় সম্মেলন কক্ষে আলোচনা সভা, কবিতা আবৃত্তি, ত্রৈমাসিক সাহিত্য পত্রিকা ‘বিলকুমারী’র মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইন্ডিজেনাস নলেজ) ‘বারসিক’ এর সহযোগিতায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিল্পকলা একাডেমীর সভাপতি মুহা: শওকাত আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আব্দুল্যাহ আল মামুন, উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার শামীম আহম্মদ খাঁন, নজরুল গবেষক ও কবি মুকুল কিশোরী, তানোর সাহিত্য পরিষদের উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান, তানোর সাহিত্য পরিষদের সভাপতি কবি অসীম কুমার সরকার, জাতীয় দেশজ পুরুস্কারপ্রাপ্ত লেখক মঈন শেখ, কবি ও সহকারী অধ্যাপক ষষ্ঠীচরণ শীল, বিলকুমারী পত্রিকার সম্পাদক ও প্রবীণ কবি রেজাউল ইসলাম, সাবেক সার্জেন্ট কবি আলাউদ্দীন আলাল, উপজেলা শিল্পকলা একাডেমীর সংগীত প্রশিক্ষক আউয়ুব আলী প্রমুখ।
স/শ