রাজশাহীতে আদিবাসী মুক্তিমোর্চার কর্মী সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:
আদিবাসী মুক্তিমোর্চার ভিশন-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহীতে আদিবাসী মুক্তিমোর্চার কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে আদিবাসী মুক্তিমোর্চা কেন্দ্রীয় কমিটি ও এর অঙ্গ সংগঠনের আয়োজনে নগরীর বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালাচারাল একাডেমি অডিটরিয়ামে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন আদিবাসী মুক্তিমোর্চা কেন্দ্রীয় কমিটির সভাপতি যোগেন্দ্রনাথ সরেন। এ সময় অন্যদের মধ্যে নওগাঁ জেলা কমিটির সভাপতি গুলু মুর্মু, রাজশাহী জেলা কমিটির বাবুলাল মুর্মু, রাজশাহী মহানগর কমিটির সভাপতি ভাদু বাস্কী, সাধারণ সম্পাদক সুভাস মুর্মু, প্রেসিডিয়াম সদস্য মেরিনা হাঁসদা ও চাপাইনবাবগঞ্জ জেলা কমিটির সহ-সভাপতি রঞ্জনা মুর্মু। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুজন ইগনেসিউস টুডু ও রোজিনা বিশ্বাস।

সম্মেলন থেকে আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, উত্তরবঙ্গের আদিবাসীদের জন্য পৃথক মন্ত্রণালয়, সংসদের সংরক্ষিত আসন, সরকারী চাকুরীতে কোটা ও বয়স শিথিল, উত্তরবঙ্গ আঞ্চলিক আদিবাসী আইন, সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে স্থায়ী সংরক্ষিত আসন ও প্রাক-প্রাকমিকে সান্তাল শিশুদের জন্য রোমান সান্তালীতে পাঠ্যপুস্তক প্রদানের দাবি জানান উপস্থিত নেতৃবৃন্দ।

স/বি