রাজধানীর বিভিন্ন এলাকায় গ্যাসের গন্ধ, আতঙ্কিত না হওয়ার পরামর্শ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজধানীর মতিঝিল, আরামবাগ, হাজারীবাগ, বাড্ডা, রামপুরা, মগবাজারসহ বিভিন্ন এলাকায় গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়েছে। এতে স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েছেন।

সোমবার (২৪ এপ্রিল) রাতে এ ঘটনা ঘটেছে। ঘটনা জানতে তিতাসের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানিয়েছেন, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে। তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন তারা।

বিষয়ে তিতাসের মেট্রো ঢাকা রাজস্ব ডিভিশনের মহাব্যবস্থাপক মো. রশিদুল আলম বলেন, ‘ঈদের ছুটিতে প্রায় সব ধরনের শিল্প-কারখানাগুলো বন্ধ থাকায় পাইপালাইনে গ্যাসের চাপ বৃদ্ধির কারণে ছোট ছোট লিকেজগুলো দিয়ে গ্যাস বের হচ্ছে। এতে বিভিন্ন এলাকায় গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে। গ্যাসের পেশার কমিয়ে দিলেই এটি সমাধান হয়ে যাবে।’

রাজধানীবাসীকে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানিয়ে তার ফেসবুক পোস্টে লিখেছেন, ‘ঢাকার বেশ কয়েকটি জায়গাতে গ্যাসের গন্ধ পাওয়ার খবরে নাগরিকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। ঢাকার গ্যাস বিতরণ কম্পানি তিতাস গ্যাস কর্তৃপক্ষ এরই মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।’

বিভিন্ন এলাকার বাসিন্দারা বলছে, গ্যাসের সাময়িক সমস্যার কারণ উল্লেখ করে এলাকায় মাইকিং করে গ্যাসের চুলা বন্ধ রাখতে বলা হয়েছে। নিজ দায়িত্বে নিজের বাড়ির গ্যাসের মেইন লাইন এবং গ্যাসের চুলা বন্ধ রাখুন। মাইকিংয়ে করে এসব বলা হয়েছে।

রাজধানীতে প্রত্যকটি ফায়ার সার্ভিস স্টেশনকে সতর্ক করেছে ফায়ার সদর। ইউনিটগুলোকে স্ট্যান্ড বাই থাকতে বলা হয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি ইউনিট রাজধানীতে টহলে বের হয়েছে। তবে ফায়ার সার্ভিস, আপাতত কয়েক ঘণ্টা আগুন না জ্বালানোর পরামর্শ দিয়েছে।