রাঙামাটিতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক ফজলে এলাহী গ্রেপ্তারে বিএফইউজে’র উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ এক বিবৃতিতে রাঙামাটির সাংবাদিক ফজলে এলাহীকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তারে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। দৈনিক কালের কণ্ঠ ও এনটিভি রাঙামাটি প্রতিনিধি ফজলে এলাহীকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত মঙ্গলবার (8 জুন) সন্ধ্যা ৭টায় রাঙামাটি শহরের এডিসি হিল এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ফজলে এলাহীর বিরুদ্ধে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলার নম্বর ৮১৭/২২। মামলার বাদী রাঙামাটির সংরক্ষিত আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মেয়ে নাজনীন আনোয়ার। বিষয়টি নিশ্চিত করে গ্রেপ্তার হওয়ার আগেই ফজলে এলাহী নিজের ফেইসবুকে স্টাটাস দেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের যে ধারাগুলো স্বাধীন সাংবাদিকতার অন্তরায় হয়ে কাজ করছে। নেতৃবৃন্দ অবিলম্বে এই ধারাগুলো বাতিলের জোর দাবি জানান এবং ফজলে এলাহীর নিঃশর্ত মুক্তি চান।

আইনমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেফতার করা হবে না মর্মে বারবার প্রতিশ্রুতি দেওয়ার সত্বেও এই আইন দিয়ে সাংবাদিকদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। অবিলম্বে এই আইনের অপব্যবহার বন্ধ করতে হবে। আমরা সাংবাদিক ফজলে এলাহীর গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

জি/আর