রহনপুরে পূর্ণাঙ্গ রেলবন্দরের দাবিতে আবারও আন্দোলনে এলাকাবাসী

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:

দীর্ঘ প্রায় ১৫ দিন বিরতির পর চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে এলসি স্টেশনকে পূর্ণাঙ্গ রেলবন্দরেপরিণত করার দাবিতে আবারও আন্দোলন শুরু করেছে এলাকাবাসী। এরই অংশ হিসেবে মঙ্গলবার (২৯ মার্চ) সকাল ১১টা থেকে আধাঘণ্টা রহনপুর রেলওয়ে স্টেশনে রেল লাইনের ওপর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এ মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, মুক্তিযোদ্ধাবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছাত্র -ছাত্রীবৃন্দ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী বৃন্দ, রাজনৈতিক দলের নেতাকর্মীবৃন্দ ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন। এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, গোমস্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহু ও মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, বোয়ালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জিল্লুর রহমান লালু ও নাচোলের কসবা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রভাষক আজিজুর রহমান, জেলা মহিলালীগের সহ-সভাপতি সাবিহা শবনম কেয়া প্রমূখ।

মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন-রেল বন্দর বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাজমুল হুদা খান রুবেল, যুগ্ন-আহবায়ক সেরাজুল ইসলাম টাইগার ও সদস্য-সচিব ইয়াহিয়া খান রুবেল।

উল্লেখ্য, গত ১১মার্চ রহনপুরে পূর্ণাঙ্গ রেল বন্দরের দাবিতে অনুষ্ঠিত জনসভায় বেঁধে দেওয়া ১৫ দিনের আল্টিমেটাম শেষে সংশ্লিষ্ট কতৃপক্ষের কোন সাড়া না পাওয়ায় এ কর্মসূচি পালন করা হয়। একই দাবিতে বুধবার ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকাস্থ এলাকার জনসাধারণ মানববন্ধনের কর্মসূচি পালন করবে বলে জানা গেছে।

জি/আর