রমিজ রাজা ক্রিকেটই বোঝেন না : হাফিজ

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বর্তমান চেয়ারম্যান রমিজ রাজার সঙ্গে দেশটির সাবেক অল-রাউন্ডার মোহাম্মদ হাফিজের সম্পর্কটা বহুদিন ধরেই আদায়-কাঁচকলায়। সেটা রমিজ পিসিবি প্রধান হওয়ার আগে থেকেই। মাঝেমধ্যেই একে অন্যকে আক্রমণ করে থাকেন তারা। এবার হাফিজ নতুন করে রমিজকে নিয়ে বিতর্ক উস্কে দিলেন।

নাম উল্লেখ না করেই তিনি বলেছেন, রমিজ রাজা নাকি ক্রিকেট বোঝে না!

ক্রিকেট ছাড়ার পর হাফিজের এখন আর কোনো বাধ্যবাধকতা নেই। তাই তিনি এক সাক্ষাতকারে বলেছেন, ‘আমি মনে করি, পিসিবির চেয়ারম্যান নিয়োগের প্রক্রিয়াটাই বাজে। এমন একটা পদে একজনকে নিয়োগ দেওয়া হচ্ছে রাজনৈতিক বিবেচনায়। পিসিবি চেয়ারম্যানের মতো গুরুত্বপূর্ণ পদ অবশ্যই নির্বাচনের মাধ্যমে হওয়া উচিত। নির্বাচনের মাধ্যমেই কেবল সবার জন্য গ্রহণযোগ্য কাউকে বেছে নেওয়া সম্ভব। এই পদে রাজনৈতিকভাবে নিয়োগ পাওয়া ব্যক্তিরা আদতে ক্রিকেটই বোঝেন না। ‘

পিসিবি প্রধান হিসেবে রমিজ রাজার শুরুটা ছিল তিক্ত। নিউজিল্যান্ড পাকিস্তানে গিয়েও সিরিজ বাতিল করেছিল। ইংল্যান্ডও সেই পথে হাঁটে।  এরপর বেশ কিছু সাফল্য ধরা দেয় পাকিস্তান ক্রিকেটে। বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারানো, টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলা, বাংলাদেশ সফরে এসে টি-টোয়েন্টি আর টেস্ট সিরিজে শতভাগ জয় পেয়ে রমিজ বেশ খুশি। উল্লেখ্য, বছর দুয়েক আগেও হাফিজ বলেছিলেন, রমিজের চেয়ে তার ১২ বছরের ছেলেও নাকি ভালো ক্রিকেট বোঝে!

 

সূত্রঃ কালের কণ্ঠ