মঙ্গলবার , ৭ মে ২০১৯ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রমজান উপলক্ষে পুঠিয়ায় প্রশাসনের বাজার মনিটরিং, জরিমানা আদায়

Paris
মে ৭, ২০১৯ ৪:৪১ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় পবিত্র মাহে রমজান উপলক্ষে দ্রব্যমুল্যের উর্ধগতি রোধ করা, ভেজাল ও নিম্নমানের খাবার পরিবেশন এবং দ্রব্যমুল্য ওজনে কম দেওয়া রোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং ও ভ্রম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।  মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় উপজেলার বানেশ্বর বাজার মনিটরিং ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ওলিউজ্জামান।

এসময় দ্রব্যমুল্য তৈরি ও উত্তীর্ণের মেয়াদ না থাকায় এবং ওজনের কম থাকায় ৪ জন দোকানিকে জরিমানা করা হয়েছে।

ভ্রম্যমান আদালত সুত্রে জানা গেছে, পবিত্র রমজান মাসে বাজার ঠিক রাখতে বানেশ্বর বাজার মনিটরিং করা হয়। প্যাকেটজাত দ্রব্যে তৈরি ও উত্তীর্ণের মেয়াদ না থাকা, ওজনে কম থাকাসহ বিভিন্ন অনিয়মের কারনে ৪ জন দোকানির কাছে ৫ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়েছে এবং মেয়াদ উত্তীর্ণ পণ্যগুলো জনসম্মুখে ধ্বংস করা হয়েছে।

পরে বানেশ্বর বাজারের প্রবেশ পথে কয়েকটি অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা অপসারন করা হয়। এছাড়াও বাজারের দোকানিদের উদ্দেশ্যে নির্দেশনা দেয়া হয়েছে যথাযথ কর্তৃপক্ষের কোন প্রকার অনুমোদন বা নির্দেশনা ছাড়া কোন প্রকার দ্রব্যের মুল্য বৃদ্ধি না করতে এবং প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট দ্রব্যের মুল্য তালিকা জনসম্মুখে রাখতেও নির্দেশনা দেয়া হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে সঙ্গে ছিলেন, বানেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গাজি সুলতান, থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম প্রমুখ।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর