রণবীরের একটি দোষই কাঁদিয়েছে দীপিকাকে, কতটা কষ্টে ছিলেন তিনি জানুন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আজ তিনি বলিউডের ডিভা। কিন্তু এককালে প্রেমের জন্য কেরিয়ারের সঙ্গেও সমঝোতা করতে প্রস্তুত ছিলেন দীপিকা পাডুকোন। রণবীর কপূরের সঙ্গে সম্পর্ক থাকাকালীন বহুবার এমন কথা সংবাদমাধ্যমের কাছে বলেছিলেন দীপিকা। সেই প্রেমেই প্রতারিত হয়েছিলেন তিনি। রীতিমতো কাদা ছোড়াছুড়ি করে ইতি হয় সেই সম্পর্কের।

কিন্তু ধীরে ধীরে পেশাদার হয়ে ওঠেন দীপিকা। তাই বিচ্ছেদের পরেও ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ (২০১৩) ও ‘তমাশা’ (২০১৫) ছবিতে অভিনয় করতে রাজি হয়ে যান তিনি। সেই সময়ে থেকে প্রাক্তন প্রেমিকার মতো নয়, এক জন পেশাদার অভিনেত্রীর মতোই মেলামেশা শুরু করেন রণবীরের সঙ্গে।

কিন্তু স্মৃতি কখনওই মুছে যায় না। প্রকাশ্যে রণবীর কপূরের সঙ্গে হাসিঠাট্টায় মেতে থাকলেও, ভিতরে যে ক্ষত তৈরি হয়েছিল তা আজও রয়ে গেছে।

দীপিকার সঙ্গে সম্পর্ক থাকাকালীনই ক্যাটরিনার সঙ্গে প্রেম পর্যায় শুরু হয় রণবীরের। যদিও সেই প্রেমও রণবীরের প্রতারণার কারণেই পরিণতি পায়নি বলে শোনা যায়।

দীপিকা সংবাদমাধ্যমের কাছে এই কারণেই রণবীরকে ‘ধারাবাহিক প্রতারক’-এর তকমা দিয়েছিলেন। এই প্রসঙ্গে তিনি আরও বলেছিলেন, ‘‘যৌনতা মানেই আমার কাছে শুধু শরীরী সম্পর্ক নয়। আবেগটাই প্রধান। আমি কখনও সম্পর্কে প্রতারণা করিনি। আমার যদি এভাবে ঠকানোরই হয়, তাহলে আমি কেন কোনও সম্পর্কে থাকতে যাব? তার থেকে ভাল সিঙ্গল থেকে ফূর্তি করা। কিন্তু সবাই এভাবে ভাবে না। আর এই কারণেই আমি কষ্ট পেয়েছিলাম।’’

রণবীরকে বিশ্বাস করে যে তিনি রীতিমতো অনুশোচনা করেন, সে কথাও সংবাদমাধ্যমের কাছে বলেছেন দীপিকা। তাঁর কথায়, ‘‘আমি খুব বোকা ছিলাম। তাই ওকে দ্বিতীয় বার সুযোগ দিয়েছিলাম। ও আমার কাছে ক্ষমা চেয়েছিল। কিন্তু অন্যরা বলত, ও আমাকে এখনও ঠকাচ্ছে। তার পরে আমি ওকে হাতেনাতে ধরি। আমার সম্পর্কটা থেকে বেরতে সময় লেগেছিল।’’

দীপিকা এক সময়ে নিজেকেই দোষী ভাবতে শুরু করেছিলেন বলেও জানিয়েছিলেন। রণবীর নানা অজুহাত দিতেন সম্পর্কের অবনতির কারণ স্বরূপ। দীপিকা এই প্রসঙ্গে বলেছেন, ‘‘ও যখন প্রথমবার আমায় ঠকায়, তখন ভেবেছিলাম আমার মধ্যেই গলদ রয়েছে। কিন্তু ওটা ওর স্বভাব ছিল।’’

এমনই ভারী মন নিয়ে বেশ কয়েকটা বছর কাটিয়ে দেন দীপিকা পাডুকোন। এর পরেই তাঁর জীবনে আসেন আর এক রণবীর। রণবীর সিংহ। আপাতত বিটাউনে কান পাতলেই শোনা যায়, রণবীর সিংহ আর দীপিকার এই বছরই বিয়ে। অন্যদিকে রণবীর কপূর এখন মজেছেন আলিয়া ভট্টের প্রেমে। রণবীর যদি ‘ধারাবাহির প্রতারক’-এর ইমেজ থেকে বেরতে পারেন, তা হলে খুব শীঘ্রই তাঁদেরও বিয়ে হতে চলেছে।