শনিবার , ২৩ নভেম্বর ২০১৯ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যে কারণে ইরানের আইসিটি মন্ত্রীর ওপর মার্কিন নিষেধাজ্ঞা

Paris
নভেম্বর ২৩, ২০১৯ ১:২৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এবার ইরানের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) মন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ অযারি জাহরোমির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভের মাঝে দেশটির ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয়ায় শুক্রবার ওই নিষেধাজ্ঞা আরাপ করা হয়। খবর ডেইলি সাবাহর।

মার্কিন অর্থ মন্ত্রণালয়ের বিদেশি সম্পদ নিয়ন্ত্রণ বিভাগ জানিয়েছে, ইরানব্যাপী ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয়ার কারণে সেদেশের আইসিটি মন্ত্রীর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

এ নিষেধাজ্ঞার ফলে ইরানের ওই মন্ত্রী যুক্তরাষ্ট্র সফরে যেতে পারবেন না এবং সেদেশে তার কোনো সম্পদ থাকলে তা বাজেয়াপ্ত করা হবে।

এর আগে আরও বহু ইরানি কর্মকর্তার ওপর এরকম নিষেধাজ্ঞা আরোপ করার পর তেহরান বলেছে, ইরানি কর্মকর্তাদের কোনো সম্পদ যুক্তরাষ্ট্রে নেই এবং ওই দেশ সফরে যাওয়ার কোনো ইচ্ছাও তাদের নেই।

ইরানের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দেশটিতে ১৫ নভেম্বর রাত থেকে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে একদল দুর্বৃত্ত দেশের বিভিন্ন শহরে নাশকতার তৎপরতা চালায়।

তারা সাধারণ নাগরিকদের ঘরবাড়ি, দোকানপাট, ব্যাংক, হাসপাতালসহ বহু স্থানে হামলা চালিয়ে সেগুলোতে আগুন ধরিয়ে দেয়। এসব দুস্কৃতকারীর সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে হতাহতের ঘটনাও ঘটেছে।

সর্বশেষ - আন্তর্জাতিক