যুক্তরাষ্ট্রেও জনপ্রিয় পাবজি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বর্তমানে মোবাইল গেইম হিসেবে জনপ্রিয়তা শীর্ষে রয়েছে পাবজি। গেইমটি অন্য দেশের মতো যুক্তরাষ্ট্রেও জনপ্রিয়তা পেয়েছে।সম্প্রতি প্রতিষ্ঠানটি জানিয়েছে যুক্তরাষ্ট্রে ৩ দশমিক ১ মিলিয়ন ব্যবহারকারী পাবজি গেইমটি খেলে।

টেক জায়ান্ট অ্যাপলের আইওএসের তুলনায় অধিক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এই গেইমটি খেলে। ১ দশমিক ৭ মিলিয়ন গেইমার গেইমটি খেলতে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত ডিভাইস ব্যবহার করেন।

সাধারণত নারীদের তুলনায় পুরুষরা এই গেইম বেশি খেলেন। তবে  উইচ্যাট  ও পিউবিজি কর্পোরেশনেরর মালিক চীনা প্রযুক্তি জায়ান্ট টেনসেন্টের তৈরি এই গেইমটির মোট ব্যবহারকারীর মধ্যে ৩০ শতাংশ নারী। ১৪ শতাংশ ব্যবহারকারী প্রতিদিন একবার হলেও গেইমটি খেলেন।

গেইমটি চলতি বছর মার্চে উন্মোচন করা হয়। অ্যাপ স্টোরগুলোতে প্রকাশের এক সপ্তাহেরও কম সময়ে গেইমটি একশ’টিরও বেশি দেশে ডাউনলোড করা হয়েছির।

স্মার্টফোন গেইমস খাত থেকে টেনসেন্ট প্রায় ২১৭০ কোটি ইউয়ান আয় করেছে, যা আগের বছরের তুলনায় ৬৮ শতাংশ বেশি। মৌসুমী প্রচারণা কার্যক্রম আর নতুন গেইমের কারণে এর আয় বেড়েছে ২৮ শতাংশ। ‘অ্যারিনা অফ ভ্যালোর’ নামের গেইমটি চীনে অ্যাপল অ্যাপস্টোরে সবচেয়ে বেশি আয় করা স্মার্টফোন গেইমের জায়গা দখল করেছে।

জিএসএমএরিনা অবলম্বনে