মোহনপুরে স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা 


মোহনপুর প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় রাজশাহীর মোহনপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয় । শনিবার (২৬ মার্চ) সকাল সাড়ে ৬ টায় জাতীয় পতাকা উত্তোলন ও ৩১ বার তোপধ্বনি মধ্যে দিয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সূচনা করা হয়।

মোহনপুর উপজেলা প্রশাসন আয়োজনে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করা হয়। স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করেন রাজশাহী-০৩ (পবা- মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, উপজেলা চেয়ারম্যান , উপজেলা প্রশাসন উপজেলা, বীর মুক্তিযোদ্ধা , বাংলাদেশ পুলিশ মোহনপুর থানা, আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠন, বিএনপি অঙ্গসংগঠন, দলিল লেখক সমিতি, শতফুল বাংলাদেশ, শাপলা গ্রাম উন্নয়ন সংস্থা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পল্লী বিদ্যুৎ সমিতি, মোহনপুর কেন্দ্রীয় প্রেস ক্লাব , এন জি ও , শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সর্ব স্তরের জনগন ফুল দিয়ে পুস্পস্তবক অর্পন করেন।

পুস্পস্তবক অর্পন শেষে শহীদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। জাতীয় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পবা-মোহনপুর ৩ আসনের এমপি আয়েন উদ্দিন। পুস্পস্তবক অর্পন এর সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি এড আব্দুস সালাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন কবিরাজ, মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম প্রমূখ। সকাল ৮ টার সময় মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজ এর পর মাঠে ডিসপ্লে অনুষ্ঠিত হয় ।

দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে । উপজেলা হল রুমে আলোচনা সভা ও বীর মুক্তি যোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয় । ক্রিড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতি অনুষ্ঠানও অনুষ্ঠিত হয়।

এএইচ/এস