মোহনপুরে সরকারিভাবে হাটের টোল আদায়ে বেড়েছে রাজস্ব

মোহনপুর প্রতিনিধি:

রাজশাহী মোহনপুর উপজেলায় সরকারি ব্যবস্থাপনায় টোল আদায় করা হচ্ছে। ফলে বেড়েছে সরকারি রাজস্ব।
সরজমিনে জানা গেছে, উপজেলা ৫ নং বাকশিমইল ইউনিয়নের আওতায় রাজশাহী নওগাঁ মহাসড়কের পশ্চিম পার্শ্বে মোহনপুর ডিগ্রী কলেজ সংলগ্ন বৃহত্তর একদিলতলা হাটবার হচ্ছে প্রতি সপ্তাহে শনিবার ও বুধবার হাট বসে। একদিলতলা হাট উত্তরবঙ্গের পানের সবচেয়ে বড় হাট নামে পরিচিত। এ অঞ্চলের মানুষেরা হাটবারে পান বিক্রি করে  তাদের নিত্য প্রয়োজনীয়  হ্টা বাজার করে থাকেন। একদিলতলা হাটে এলাকার প্রধান অর্থকারী ফসল পান, লগড়,ওয়াশী,সুচ,ছাওন,বাতা, খড়সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যে বিক্রেতা আমদানী করে থাকেন।

 
উপজেলা প্রশাসনের সঠিক ব্যবস্থাপনায় উপ-সহকারী ভূমি কর্মকর্তা মিজানুর রহমান আল মাসুম, সজিবুর রহমান, সিরাজুল ইসলামসহ কর্মচারী বৃন্দ হাট বারে উপস্থিত থেকে সরকারীভাবে টোল আদায় করছেন। গত ১৪২৩ বাংলা সনের তুলনায় ওই হাটের ১৪২৪ বাংলা সনের টোল আদায়ে বেড়েছে রাজস্ব।

 
হাট পরিচালনা কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান আল-মোমিনশাহ্ গাবরু বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সঠিক দিক নিদের্শনায় একদিলতলা হাটে সরকারিভাবে টোল আদায় করা হচ্ছে। ফলে বিক্রেতাদের সমাগম বেড়েছে।

 
মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,উপজেলা খাস আদায় কমিটির সিদ্ধান্ত মোতাবেক সরকারি বিধিমোতাবেক  ইজারা বিহীন হাটগুলোতে টোল আদায় করা হচ্ছে।

স/শ