মোহনপুরে মাতৃসূত্রে প্রাপ্ত সম্পত্তিতে জোর করে ঘর নির্মানের অভিযোগ

মোহনপুর প্রতিনিধি:
মোহনপুর উপজেলা জাহানাবাদ ইউনিয়নে মাতৃসূত্রে, দলিলমূলে ও ক্রয়কৃত সম্পত্তিতে জোর করে পাকা ঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে  আঃ রহিম এর ছেলে সোহবার আলী বাদী হয়ে মোহনপুর থানায় অভিযোগ দায়ের করেন।
থানায় অভিযোগ সূত্রে জানা গেছে, মাতৃসূত্রে ও দলিল মূলে ক্রয়কৃত ও  ভোগ দখলীয় জমির উপর একই গ্রামের মৃত আজাহার এর ছেলে সোহেল রানা, মোজ্জাম্মেল, আসাদ, একরাম, আমিনের এর ছেলে, আকবর,জোর করে পাকা ঘরবাড়ী নির্মান করতে থাকে।
বাদী সোহরাব আলী বাঁধা দিতে গেলে প্রতিপক্ষরা তাকেসহ তার পরিবারকে অকথ্য ভাষায় গালমন্দসহ প্রাণ নাশের হুমকি প্রদর্শন করে। বাদী সোহরাব নিরুপায় হয়ে রাজশাহী অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। মামলা নম্বর ৪৮৫পি/২০১৬(মোহনপুর)। আদালত উক্ত নালীশি সম্পত্তি সংক্রান্ত কোন সিন্ধান্ত না হওয়া পর্যন্ত প্রতিপক্ষকে ফৌঃ কাঃ বিধি ১৪৪ ধারা মোতাবেক সম্পত্তিতে প্রবেশ করে আইন শৃংঙ্খলা অবনতি না ঘটে  তার নির্দেশ দেন।

 
বাদী সোহরাব আলী সিল্কসিটি নিউজকে জানান, আদালতের নির্দেশ উপেক্ষা করে প্রতিপক্ষরা জোর করে ঘরবাড়ী নির্মাণের কাজ করছে।

এ বিষয়ে মোহনপুর থানায় এ এস আই মকবুল সরকার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আদালতের নির্দেশ মোতাবেক নালীশি সম্পত্তিতে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখিতে নোটিশ প্রদান করা হয়েছে।
স/শ