মোহনপুরে মহাসড়কের দুই পাশে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর মোহনপুর উপজেলার রাজশাহী-নওগাঁ মহাসড়কের দুই পাশে সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় শতাধিক দোকানপাট উচ্ছেদে করা হয়েছে। আজ সোমবার (২৫ জুলাই) মোহনপুর উপজেলার রায়ঘাটি ইউনিয়নের কামারপাড়া বাজারে এ উচ্ছেদ অভিযান চালানো হয়।রাজশাহী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল ইসলামের নেতৃত্বে এই অভিযান চলে।

রাজশাহী সড়ক ও জনপদ সূত্র জানা গেছে, মহাসড়কের কামারপাড়া বাজারের দুই পাশে প্রায় শতাধিক অবৈধভাবে বিভিন্ন পাকা, আধাপাকা ও টিনসেট দোকানঘর নির্মাণ করেছে ব্যবসায়ীরা। সড়ক ও জনপদের জায়গা এভাবে অবৈধভাবে দখল করে রাখার কারণে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। তাই সোমবার (২৫ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত বুলডেজার দিয়ে এসব স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়েছে।

রাজশাহী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল ইসলাম বলেন, ‘মহাসড়কের দু্ইপাশে আজ প্রায় শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। পর্যায়ক্রমে মহাসড়কের দুই পাশে যত অবৈধ স্থাপনা রয়েছে তা উচ্ছেদে অভিযান পরিচালনা করা হবে।’ অভিযান চলাকালে রাজশাহী সড়ক ও জনপদের উপ-সহকারি প্রকৌশলী মো. আসিফ সড়ক ও জনপথ বিভাগের নিজস্ব ফায়ার সার্ভিস দল ও মোহনপুর থানা পুলিশ উপস্থিত ছিলো।

এএইচ/এস