মোহনপুরে বাড়ীঘরে অগ্নিসংযোগ, জমি দখলের চেষ্টা

মোহনপুর প্রতিনিধি:
মোহনপুর উপজেলা কেশরহাট পৌর সভা এলাকায় ভাইয়ের বসত বাড়ী দখলের চেষ্টা ভাংচুর ও অগ্নিসংযোগ এর অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে মৃত উপেন্দ্রনাথ সরকারে ছেলে শান্ত কুমার বাদী হয়ে মোহনপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

 
অভিযোগ সূত্রে জানা গেছে, কেশরহাট পৌর এলাকায় ৪ শতক জমিতে ঘরবাড়ী নির্মাণ করে দীর্ঘদিন থেকে পরিবার নিয়ে বসবাস করে আসছিল। গত শুক্রবার আনুমানিক সকাল ৮টা দিকে পূর্ব শক্রতার জের ধরে উপেন্দ্রনাথ সরকারের ছেলে পিন্টু সরকার ও স্ত্রী ছবিতারানী, বিলাশ সরকারসহ তার সন্ত্রাসী বাহিনী হাতে হাসুয়া,লাঠি,দা কোদাল,লোহার রড় নিয়ে তার পৈত্তিক / ক্রয় সূত্রে জমির উপর অবস্থিত ঘরবাড়ী ভাংচুর করে।

শান্তর জমির উপর অবস্থিত ঘরবাড়ী ভেঙ্গে ফেলে পিন্টু তার লোকজন নিয়ে পাকা ঘর বাড়ীর কাজ শুরু করে। এ সময় বাদী বাধাঁ দিতে গেলে শান্ত ও  স্ত্রী লতা রানী তার ছেলে সুজন কুমার সরকারকে এলোপাথারীভাবে মারপিট করে আহত করে। তাদের ডাক চিৎকারে লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা বাড়ী আসবার পত্রে অগ্নি সংযোগ করে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাদেরকে উদ্ধার করে মোহনপুর স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসার জন্য ভর্তি করেন।

জমির মালিক শান্ত সরকার সিল্কসিটি নিউজকে জানান, এই জমি বিষয়ে রাজশাহী মোহনপুর সহকারী জজ আদালতে মামলা বিচারাধীন  রয়েছে।

ধারা ১৪৪ ফোজদারী কার্যবিধিতে আবেদন করে শান্ত সরকার। ৮টি ধার্য্য প্রতিপক্ষ জবাব দাখিল না করায়। নালিশী সম্পত্তি বাদীর ভোগ দখলে আছে এবং শান্তি ভঙ্গের আংশঙ্কায় প্রতিপক্ষের বিরুদ্ধে ১৪৪ ধারায় জারি করেন। আদালত কিন্তু তা সত্বেও পিন্টু বাহিনীর লোকজন আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তার জমি দখল করে ঘরবাড়ী তৈরী চেষ্টা করছেন।

এ বিষয়ে মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এস এম মাসুদ পারভেজ সিল্কসিটি নিউজকে জানান, অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
স/শ