বুধবার , ১০ অক্টোবর ২০১৮ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মোহনপুরে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করলেন সাংসদ আয়েন

Paris
অক্টোবর ১০, ২০১৮ ৯:৩১ অপরাহ্ণ

মোহনপুর প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আর্দশ, মুক্তিযোদ্ধের ইতিহাস শিক্ষার্থীদের জানানোর লক্ষে দেশের সবস্তরের শিক্ষা প্রতিষ্ঠানে ‘বঙ্গবন্ধু কর্নার স্থাপনের উদ্যোগ নিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়।

তারই ধারাবাহিকতায় মোহনপুর উপজেলার বুধবার সকাল ১০টায় কেশরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতল ভবনের কক্ষে বঙ্গবন্ধু কর্নার উদ্ধোধন করেন, রাজশাহী ৫৪,পবা-মোহনপুর -৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন।

উদ্ধোধন কালে তিনি বক্তব্যে প্রদানে বলেন, ১৭৫৭ সালে ইংরেজরা পলাশীর প্রান্তরে মীর জাফর বাহিনী ষন্ত্রকরে নবাব সিরাজদ্দোলা পরাজিত করেছিল দীর্ঘদিন এদেশের মানুষ পরাধীন ছিলেন। সেই পরাধীনের গ্লানী মুছে দিতে বাঙালী জাতিকে অনেক মূল্য দিতে হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার পর নীলনক্্রা তৈরী করে এদেশ থেকে আওয়ামীলীগ ও বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল তারা কিন্তু তারা সফল হয়নি। জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশের মানুষ তা রুখে দিয়েছে । দেশ এখন শতভাগ শিক্ষা অর্জনের লক্ষে উপবৃত্তি, বছরের শুরুতে বিনামূল্যে পাঠ্যবই বিতরণসহ নানা কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু শুধু ব্যক্তি ছিলেন না, তিনি একটি প্রতিষ্ঠান। এ উপজেলা শিক্ষার্থীরা ভবিষ্যৎ প্রজন্ম যাতে জাতির মহানায়ক সর্ম্পকে ভুল ইতিহাস না জানে এবং তাঁর সর্ম্পকে সঠিক তথ্য পায় এ জন্যই এই কর্নার স্থাপন করা হলো। আমাগীদিনে এই মহৎ উদেশ্য সফল হবে।

প্রাথমিক থেকে শুরু করে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক গুরুত্বপূর্ণ ছবিসহ মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সর্ম্পকে শিক্ষার্থীদের অবহিত করার লক্ষে যা করা সম্ভব, তা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার-উল- হালিম, শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, অফিসার ইনর্চাজ (ওসি) আবুল হোসেন, ওসি তদন্ত আফজাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ,সহ-সভাপতি প্যানেল মেয়র ও উপজেলা পর্যায়ে ম্যানেজিং কমিটির শ্রেষ্ঠ সভাপতি রস্তুম আলী প্রাং, পৌর আওয়ামীলেিগর সভাপতি শাহেদুজ্জামান মুক্তা, সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম মাষ্টার, প্রধান শিক্ষক মুরশিদা খাতুন,শিক্ষক,অভিভাবক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর