মোহনপুরে কমিনিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

মোহনপুর প্রতিনিধি:
পুলিশের সঙ্গে জনসম্পৃক্ততা বাড়াতে প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার কমিউনিটি পুলিশিং ডে পালনের সিদ্ধান্ত নিয়েছে পুলিশ সদর দপ্তর।

শনিবার সকাল ১০টায় মোহনপুর উপজেলার কমিনিউনিটি পুলিশিং সমম্বয় কমিটির আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে মোহনপুর থানা চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলার কমিনিউনিটি পুলিশিং সাধারন সম্পাদক ও বাকশিমইল ইউপি আ”লীগের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন অফিসার ইনর্চাজ (ওসি) এস এম মাসুদ পারভেজ। তিনি বলেন, কমিনিউনিটি পুলিশিংয়ের ধারণা আমরা আরো মানুষের মধ্যে ছড়িয়ে দিতে চাচ্ছি। একেবারে তৃণমুল পর্যায়ে জনগণের সঙ্গে কমিনিউনিটি জনসম্পৃক্ততা বাড়াতে বাড়াতে এ উদ্যেগ নেওয়া হয়েছে।

প্রত্যেক কমিনিউনিটি মধ্যেই কোন না কোন সমস্যা রয়েছে উল্লেখ করে বলেন তিনি বলেন,আমাদের মূল লক্ষ্য কমিনিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণের স্বার্থে বিভিন্ন সামাজিক সমস্যা সমাধান করা। সব কাজ কখনোই পুলিশের পক্ষে একা করা সম্ভব নয়, এজন্য এ কার্যক্রমকে আরো জোরদার করার পদক্ষেপ নেওয়া হচ্ছে।

প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপদেষ্টা ও কমিনিউনিটি পুলিশিং সমম্বয় কমিটি আনোয়ার-উল-হালিম। তিনি বলেন, কমিনিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও সাধারন জনগণের মাঝে পারস্পারিক আস্থা ও সম্পর্কের সেতুবন্ধন তৈরী হচ্ছে। কমিনিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনগণের মধ্যে সর্ম্পকের দুরত্ব করছে।আর কমিনিউনিটি পুলিশিং এর মাধ্যমে এটি সম্ভব হচ্ছে।জঙ্গীবাদ ও সন্ত্রাস মাদক থেকে সমাজকে সচেতন ও মুক্ত রাখার কমিনিউনিটি পুলিশিং এর অবদান হতে হবে সবচেয়ে বেশি।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ওসি (তদন্ত) আফজাল হোসেন, ইউপি চেয়ারম্যান কাজিম উদ্দিন, আল-মোমিন শাহ্ গাবরু, আজাহারুল ইসলাম বাবলু, খলিলুর রহমান, এমাজ উদ্দিন খান, মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, অধ্যক্ষ আব্দুল মালেক মন্ডল, প্রধান শিক্ষক শহিদুল আলম প্রধান শিক্ষক দলিলুর রহমান, ঘাসিগ্রাম ইউপি আওয়ামীলীগের সভাপতি আফাজ উদ্দিন, সাধারন সম্পাদক মোবারক হোসেন, মৌগাছি ইউপি আ”লীগের সভাপতি আব্দুস সবুর মাষ্টার, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক ,সাধারন সম্পাদক মোরেশেদ আলম, উপজেলা প্রেস ক্লাব সভাপতি সাদিকুল ইসলাম স্বপন ,সাধারন সম্পাদক মুত্তাকিন আলম সোহেলসহ ইউপি সদস্য, কমিনিউনিটি পুলিশিং সদস্য সুধীজন|

অনুষ্ঠান পরিচালনা করেন, প্রভাষক হাজ্বী আব্দুল জব্বার ও খ.ম শামসুল আলম। মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা কমিনিউনিটি পুলিশিং একাদশ ও উপজেলা ক্রীড়া সংস্থার মধ্যে প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।
স/শ