পুঠিয়ায় যথাযোগ্য মর্যাদায় কমিউনিটি পুলিশিং দিবস উদযাপন

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় যথাযোগ্য মর্যাদায় কমিউনিটি পুলিশিং দিবস ২০১৭ উদযাপন করা হয়েছে। পুলিশই জনতা, জনতাই পুলিশ স্লোগানে সারা দেশের ন্যায় পুঠিয়ায় দিবসটি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করেছে উপজেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি। 

শনিবার সকাল সাড়ে ৮ টায় থানা কার্যালয় থেকে একটি বর্ণাঠ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি থানা কার্যালয় থেকে বের হয়ে ঢাকা-রাজশাহী মহাসড়ক প্রদক্ষিণ করে পূণরায় থানায় এসে শেষ হয়।

র‌্যালিতে উপজেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্য ছাড়াও পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সর্বস্তরের সদস্য ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার সাধারন মানুষ অংশগ্রহন করেন। পরে বেলা সাড়ে ১১ টার সময় উপজেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আয়োজনে পুঠিয়া থানা কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি অধ্যক্ষ মনিরুল ইসলাম তাজুলের সভাপতিত্বে ও পুুঠিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাকিবুল হাসানের সঞ্চালনে আলোচনা সভায় বক্তব্য রাখেন রাজশাহী জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্য ও উপজেলা কমিটির উপদেষ্টা এবং উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, উপজেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সাধারন সম্পাদক আলহাজ আবদুর রউফ, উপজেলা কমিউনিটি পুুলিশিং কমিটির প্রধান সমন্বয়ক ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সায়েদুর রহমান ভূইয়া, রাজশাহী জেলা আ’লীগের সদস্য ও মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম ফারুক, বানেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গাজী সুলতান, শিলমাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন, জিউপাড়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারস্যান সাইদুর রহামন জামাল, উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক এনামুল হক, শিলামাড়িয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি শুকুর আলী, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন উইলিয়াম, বানেশ্বর ইউনিয়ন যুবলীগের সভাপতি মানজুর রহমান প্রমুখ।

আলোচনা শেষে দুপুরের ভুড়িভোজ পরবর্তি কমিউনিটি পুলিশিং কমিটির মধ্যে প্রীতি ভলিবল খেলার আয়োজন করা হয়েছে। শেষে রাত ৭ টার সময় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উদযাপন অনুষ্ঠানের সমাপ্তি করা হবে।

স/শ