মোদি শপথ নিতে পারেন মঙ্গলবার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নরেন্দ্র মোদি ভারতের প্রধানমন্ত্রী হিসেবে টানা দ্বিতীয়বারের মতো জনগণের ম্যান্ডেট পাওয়ার পর এখন সবারই প্রশ্ন, তিনি কবে শপথ নিচ্ছেন। দলীয় উচ্চ পর্যায়ের সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, আগামী সপ্তাহের মাঝামাঝিতে তার শপথ অনুষ্ঠান হতে পারে।

এর মধ্যে সবচেয়ে সম্ভাবনাময় তারিখটি হচ্ছে, আগামী মঙ্গলবার, ২৮ মে।

গত লোকসভা নির্বাচনে ১৬ মে ভোট গণনা হয়েছে। আর কেন্দ্রীয় মন্ত্রিসভা শপথ নিয়েছেন ২৬ মে। আর এবারে ২৮ মে-কে সবচেয়ে সম্ভাবনাময় তারিখ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

এদিকে দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে জনগণের ম্যান্ডেট পাওয়ার পর হিন্দুত্ববাদী ভারতীয় জনতা পার্টির নরেন্দ্র মোদি বলেছেন, ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে কোনো দলই ভোটারদের ভুল পথে নিয়ে যেতে পারবে না।

বৃহস্পতিবার সন্ধ্যায় সপ্তদশ লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন জোটের বিপুল জয়ের পর দলীয় কার্যালয়ে উচ্ছ্বসিত সমর্থক ও কর্মীদের সামনে দেয়া বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এসময় বিজেপি সভাপতি অমিত শাহ ও অন্যান্য নেতৃবৃন্দও সেখানে উপস্থিত ছিলেন। গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে সমর্থকদের মোদি বলেন, মেঘেদের দেবতারাও আজ আমাদের উদযাপনে শামিল হয়েছেন।

তিনি বলেন, যদি আজ কেউ বিজয়ী হয়ে থাকেন, তবে সেটা জনগণ ও গণতন্ত্র। আমরা কাঁধে কাঁধ রেখে কাজ করে যেতে চাই।

বিজেপি প্রধান অমিত শাহ বলেন, তার দলকে ব্যাপক ম্যান্ডেটের মাধ্যমে বর্ণপ্রথা ও অপরাজনীতির কবর দেয়া হয়েছে।

সাত ধাপের দীর্ঘ ভোটগ্রহণ প্রক্রিয়ার পর বুথ ফেরত জরিপের ফলাফলকে বিরোধীরা পাত্তা না দিলেও ভারতের মসনদে থাকছেন নরেন্দ্র মোদী এবং আরও শক্তিশালী হয়ে।

বিতর্কিত নানা অধ্যায় ছাপিয়ে নিজেকে চায়েওয়ালা পরিচয় দিয়ে পাঁচ বছর আগে ভোটের লড়াইয়ে জিতে দিল্লির মসনদে বসেছিলেন মোদী।

এবার ভোটের আগে শাসক পরিচয়ের পরিবর্তে নিজেকে চৌকিদার হিসেবে তুলে ধরেছিলেন তিনি।