মেসি এখনও বিশ্বসেরা: রোনালদিনহো

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আর্জেন্টিনার হয়ে বড় কোনো আন্তর্জাতিক শিরোপা না জিতলেও লিওনেল মেসি এখনও বিশ্বের সেরা খেলোয়াড়। তার সাবেক ক্লাব সতীর্থ ও ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহোর দাবিটা এমনই।

চিলির বিপক্ষে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে হেরে মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন মেসি। এই টুর্নামেন্টেই আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার (৫৫) আসনে বসেন বার্সেলোনার প্রাণভোমরা।

পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী তিনটি কোপা আমেরিকা ও ২০১৪ বিশ্বকাপ ফাইনাল খেলেন। কিন্তু ‍চারবারই স্বপ্নভঙ্গের হতাশায় ডোবেন মেসি।

অন্যদিকে, ‍ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব ব্যালন ডি’অর এ তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো সম্প্রতি পর্তুগালের হয়ে ২০১৬ ইউরো জয়ের উল্লাসে মাতেন। দু’জনের মধ্যে কে বিশ্বসেরা সে বিতর্কও এখন তুঙ্গে!

সে যাই হোক, ২০০২ বিশ্বকাপ জয়ী রোনালদিনহোর চোখে মেসি এখনও বিশ্বসেরাই, ‘মেসি আন্তর্জাতিক ফুটবল ছাড়লেও কোনো কিছুই বদলে যায়নি। সে এখনও বিশ্বের সেরা খেলোয়াড়। তার প্রতি আমার সম্মান এতটুকুও পরিবর্তন হয়নি…।’

‘সে যদি আসলেই আন্তর্জাতিক ফুটবল ছাড়ার সিদ্ধান্ত নেয় তবে ক্রীড়া তাকে মিস করবে এবং সমর্থকরাও।’-যোগ করেন দু’বারের ফিফা বর্ষসেরা রোনালদিনহো।

প্রসঙ্গত, বর্তমানে ভারতে ফাইভ-এ-সাইড টুর্নামেন্ট প্রিমিয়ার ফুটসাল মাতাচ্ছেন ৩৬ বছর বয়সী রোনালদিনহো। খেলছেন গোয়া টিমের হয়ে। সবশেষ (১৭ জুলাই) পল স্কোলসের বেঙ্গালুরুর বিপক্ষে ৭-২ ব্যবধানের উড়ন্ত জয়ে তিনি একাই করেন পাঁচ গোল।

সূত্র: বাংলানিউজ