‘মেসির দুই ম্যাচের নিষেধাজ্ঞা কমে আসবে’

বার্সেলোনার প্রধান কোচ রোনাল্ড কোম্যান আশা করছেন তার দলের আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির উপর আরোপিত দুই ম্যাচের নিষেধাজ্ঞার মেয়াদ কমে আসবে। গত রবিবার স্প্যানিশ সুপার কাপের ফাইনালে আতলেটিক বিলবাওয়ের কাছে ৩-২ গোলে পরাজিত হয়ে শিরোপা হাতছাড়া করেছে কাতালান জায়ান্টরা।

তবে অতিরিক্ত সময়ের একেবারে শেষ মুহূর্তে আতলেটিক বিলবাওয়ের ফরোয়ার্ড অসিয়ার ভিয়ালিব্রের সাথে অশোভন আচরণের অভিযোগে লাল কার্ড দেখে মাঠ ত্যাগ করেন মেসি। বার্সেলোনার হয়ে ক্যারিয়ারে প্রথমবারের মত লাল কার্ড প্রাপ্তির শাস্তি হিসেবে তাকে পরবর্তীতে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়।

এ কারণে ৩৩ বছর বয়সি মেসি বৃহস্পতিবার কোপা ডেল রেতে তৃতীয় টায়ারের দল করনেলার সাথে অ্যাওয়ে ম্যাচে ও রবিবার লা লিগায় এলচের বিপক্ষে খেলতে পারবেন না। কোম্যান বলেন, ‘ক্লাব আমাকে বলেছে মেসিকে যে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে আমরা সেই সিদ্ধান্তের সঙ্গে একমত নই। এখন দেখা যাক কি হয়। আমরা এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করব এবং আশা করছি এই নিষেধাজ্ঞা কমানো হবে। যদি না হয় তাহলে লিওকে ছাড়াই আমাদেরকে পরবর্তি দুটি ম্যাচে খেলতে হবে।’

স্প্যানিশ সুপার কাপের আগে লিগ ম্যাচে সেভিয়ার সাথে থাইয়ের সমস্যায় পড়েছিলেন মেসি। কিন্তু তা সত্ত্বেও সুপার কাপের পুরো ১২০ মিনিটই তাকে মাঠে থাকতে হয়েছিল। বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান অবশ্য বলেছেন, মেসির সাথে আলোচনা করেই তাকে পুরো ম্যাচ খেলানো হয়েছে। বার্সেলোনার সিনিয়র দলের হয়ে ১৬ বছরে ৭৫৩ ম্যাচ খেলা মেসির এটাই প্রথম লাল কার্ড প্রাপ্তি। এর আগে অবশ্য আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে তিনি দুটি লাল কার্ড পেয়েছিলেন।

 

সুত্রঃ কালের কণ্ঠ