মেধাবী ছাত্র হাফেজের পাশে রাবি ছাত্রলীগ নেতা এহসান

রাবি প্রতিনিধি:
সিরাজগঞ্জের অসহায় ও দরিদ্র পরিবারে বেড়ে ওঠা হাফেজ সওদাগরের। লড়াই-সংগ্রামে তার বেড়ে ওঠা। তবে শত অভাব-অনটন দমাতে পারেনি হাফেজের লেখাপড়ার ইচ্ছাকে। হাজার বাধা অতিক্রম করেও চালিয়ে গেছেন পড়াশোনা।

এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় দুটি ইউনিটে মনোনীত হয় সে। তবে আর্থিক সংকটের কারণে পড়েছিলো অনিশ্চয়তায়। ঠিক এই সময়ে তার পাশে দাঁড়ালেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি এহসান মাহফুজ।

জানা গেছে, এ বছর রাবির ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে মেধাতালিকায় ২৩৭তম ও ‘ই’ ইউনিটে ৩০২তম স্থান অর্জন করেছে সে। সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া গ্রামের হরমুজ সওদাগরের দুই ছেলে দুই মেয়ের মধ্যে হাফেজ তৃতীয়। সে স্থানীয় কালিয়া কান্দাপাড়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ এবং এইচএসসি পরীক্ষাতেও সিরাজগঞ্জ সরকারি কলেজ থেকে মানবিক বিভাগে জিপিএ-৫ অর্জন করে।

হাফেজ বলেন, ‘এহসান ভাই আমার পাঁশে না দাঁড়ালে হয়তো বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন পুরণ হতো না। তিনি আমার পড়ালেখাসহ যাবতীয় খরচের দায়িত্ব নিয়েছেন।’

এহসান মাহফুজ বলেন, ‘হাফেজ সওদাগর রাবিতে সুযোগ পেয়েও ভর্তি হতে পারছে না। মেধাবী এই ছাত্রের বিশ্ববিদ্যালয় ভর্তিতে বাধা হয়ে দাঁড়িয়েছে দারিদ্রতা। হাফেজকে নিয়ে একটি গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। সেটা দেখে আমি তার সঙ্গে যোগাযোগ করে আমার যতটুকু সম্ভব সহযোগিতা করার দায়িত্ব নিয়েছি।’

 

স/আ