কবরস্থান ঘিরে দুই ছিনতাইকারীকে ধরলো পুলিশ

রাবি প্রতিনিধি:

রাজশাহীতে ছিনতাইয়ের সময় দুইজনকে হাতেনাতে আটক করা হয়েছে। শনিবার রাত ৯টার দিকে নগরীর টিকাপাড়া কবরস্থান এলাকা থেকে তাদেরকে আটক করে মতিহার থানা পুলিশ। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়।

আটককৃতরা হলেন, নগরীর সাগরপাড়া এলাকার মীর জাহানের ছেলে মমিনুল ইসলাম (২১) ও বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের কর্মচারী ওমর ফারুকের ছেলে প্রিন্স (১৬)।

জানা গেছে, শনিবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের শিক্ষার্থী তাসফিক আল তৌহিদ ছিনতাইয়ের শিকার হন। এ সময় তার কাছ থেকে মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয় তারা। তাসফিক ছিনতাইকারীদের আরও কিছু টাকার বিনিময়ে মোবাইল ফোনটি ফিরিয়ে দিতে বলে। ছিনতাইকারীরা পাঁচ হাজার টাকা দাবি করে এবং টিকাপাড়া কবরস্থানে এসে টাকা দিয়ে মোবাইল নিয়ে যেতে বলে।

ঘণ্টাখানেক পর তাসফিক বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আহমেদ ও মতিহার থানা পুলিশকে জানায়। পুলিশ সাদা পোশাকে কবরস্থানের চারপাশ ঘিরে ফেলে। খবর পেয়ে সেখানে যান আরেক সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম। পরে টাকা দিয়ে ফোন নেওয়ার সময় পুলিশের হাতে আটক হয় ওই দুই ছিনতাইকারী। এ সময় বাকি দুজন পালিয়ে যায়।

রেজাউল করিম ও ইমতিয়াজ বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হই। সম্প্রতি ক্যাম্পাসে ছিনতাইয়ের ঘটনা অনেক বেড়ে গেছে। আমরা চাই ক্যাম্পাসে যেন প্রতিটি শিক্ষার্থী নিরাপদ থাকুক। পরবর্তীতে যেন এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য আটককৃতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

জানতে চাইলে মতিহার থানার ওসি শাহাদাত হোসেন বলেন, ‘আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 

স/আ