মৃত্যুর দুয়ার থেকে ৫ বার ফিরে আসা মুক্তিযোদ্ধা শিবগঞ্জের সৈয়দ আলী

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধ ময়দানে অন্তত ৫ বার মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসা মুক্তিযোদ্ধা ও শিবগঞ্জের বীর কৃতি সন্তান সৈয়দ আলী হোসেন।
এই বীর মুক্তিযোদ্ধাসহ অধ্যাপক শাহজাহান মিয়া, মরহুম নেশার আহমেদ ও আব্দুল কুদ্দুস শিবগঞ্জ পৌর এলাকার মধ্যে উল্লেখযোগ্য মুক্তিযোদ্ধা ছিলেন। প্রচার বিমূখ আড়ালে থাকা মুক্তিযোদ্ধা সৈয়দ আলী হোসেন মিয়া (মিলন) যুদ্ধ ময়দানে অন্তত ৫ বার মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসেন।
তাঁর প্রয়াত স্ত্রী অধ্যাপক কামরুন নেসা রাজশাহী কোর্ট স্টেশনের কাছে চলন্ত ট্রেন ধরি গতির সময় ট্রেন থেকে নামতে গিয়ে পড়ে যাবার মূহুর্তে রক্ষিত বোমা কাকতলীয়ভাবে বিস্ফোরণ না হওয়ায় বেঁচে যান। মুক্তিযোদ্ধা সৈয়দ আলী হোসেন মিয়া (মিলন) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার জালমাছমারী গ্রামের প্রয়াত মা সৈয়দা গুলনাহার বেগম ও বাবা সৈয়দ কশিমুদ্দিন মিয়ার বড় সন্তান।
তিনি কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও সৈয়দ মনিরুল ইসলাম বড় ভাই। সৈয়দ আলী হোসেনের প্রয়াত স্ত্রী অধ্যাপক কামরুন নেসাও একজন মুক্তিযোদ্ধা ছিলেন। কামরুন নেসার বড় ভাই মুক্তিযোদ্ধার নামে রাজশাহীতে একটি প্রতিষ্ঠানের ভবনের নামকরণ রয়েছে।চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা।