মুস্তাফিজদের সহকারী কোচ অজিত আগারকার

আসন্ন ১৫তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলবেন বাংলাদেশের ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। ওই দলের ডাগআউটে দেখা যাবে ভারতের সাবেক অলরাউন্ডার অজিত আগারকারকেও। দিল্লির ফ্রেঞ্চাইজিটির সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। আজ থেকে শুরু হতে যাওয়া ভারত-শ্রীলঙ্কা সিরিজে আগারকার রয়েছেন ধারাভাষ্যকারের দায়িত্বে।

এই দায়িত্ব শেষ করেই নতুন চাকরিতে যোগ দেবেন তিনি।

দিল্লির সহকারী কোচের গুরুদায়িত্ব পেয়ে আগারকার বলেন, ‘এই মৌসুমে দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ হয়ে আমি অত্যন্ত রোমাঞ্চিত। দিল্লি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে পেরেছি বলেও নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে করি। এবার নতুন কোনো ভূমিকায় আসছি দিল্লিতে। নিঃসন্দেহে কাজ করার জন্য মুখিয়ে আছি। তরুণ তুর্কীদের দুর্দান্ত একটা দল দিল্লি। দলটির অধিনায়ক ঋষভ পন্থ। বিশ্বের অন্যতম সেরা প্রতিভাবান ক্রিকেটার সে। দলের কোচ রিকি পন্টিং এই খেলার একজন কিংবদন্তি। ওদের সঙ্গে কাজ করার তর সইছে না। আশা করি কিছু বিশেষ মুহূর্ত তৈরি করতে পারব। ’

৪৪ বছর বয়সী আগারকার ভারতের হয়ে ২৬ টেস্টে ৫৮ উইকেট শিকার করেছেন। এছাড়া ১৯১টি ওয়ানডেতে তিনি লাভ করেছেন ২৮৮টি উইকেট। ভারতের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন চারটি, সেখানে আগারকারের শিকার ৩টি উইকেট। আইপিএলে কলকাতা ও দিল্লির জার্সিতে খেলেছেন তিনি। আগারকার ছাড়াও দিল্লি দলে সহকারী কোচ হিসাবে রয়েছেন প্রবীণ আমড়ে ও জেমস হোপস।

 

সূত্রঃ কালের কণ্ঠ