অজি কিংবদন্তি রড মার্শের হার্ট অ্যাটাক

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রড মার্শ হার্ট অ্যাটাকের শিকার হয়েছেন। বৃহস্পতিবার সকালে গুরুতর হার্ট অ্যাটাকের পর মার্শকে কুইন্সল্যান্ডের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুলস মাস্টার্স চ্যারিটি গ্রুপের একটি ইভেন্টে যোগ দিতে বুন্ডাবার্গে ছিলেন সাবেক এই উইকেটরক্ষক। সেখান থেকে হোটেলে ফেরার পথে গাড়িতেই হার্ট অ্যাটাক হয় অজি কিংবদন্তির।

হার্ট অ্যাটাকের পরপরই বুলস মাস্টার্স আয়োজক জন গ্ল্যানভিলে ও ডেভিড হিলিয়ের রড মার্শকে দ্রুত হাসপাতালে নিয়ে যান। বুলস মাস্টারের প্রধান আয়োজক জিমি মাহের বলেন, ‘জন ও ডেভে অনেক কৃতিত্ব পাওয়ার দাবিদার। ডাক্তার বলেছে যদি তারা অ্যাম্বুল্যান্সের জন্য অপেক্ষা করতেন তাহলে খারাপ কিছু হতো। ’

রড মার্শ ১৯৭০ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার জার্সিতে ৯৬ টেস্ট খেলেছেন। উইকেটরক্ষক হিসেবে তার রয়েছে ৩৫৫টি ডিসমিসাল। খেলোয়াড় হিসেবে অবসরের পরও ক্রিকেটের সঙ্গেই জড়িয়ে থাকেন মার্শ। কোচ, ধারাভাষ্যকার এবং অস্ট্রেলিয়া দলের জাতীয় নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। ২০০৫ সালে ক্রিকেট অস্ট্রেলিয়ার ‘হল অব ফেমে’ নাম অন্তর্ভুক্ত হয় মার্শের। ২০০৯ সালে তার নাম ওঠে আইসিসির ‘হল অব ফেমে’ও। ৭৪ বছর বয়সী মার্শ অস্ট্রেলিয়ার নির্বাচকদের চেয়ারম্যানও ছিলেন। ২০১৬ সালে সেই দায়িত্ব ছেড়ে দেন তিনি।

 

সূত্রঃ কালের কণ্ঠ