মুজিব শতবর্ষ কাটখালী পৌরসভা ১ম অন্তঃ ওয়ার্ড ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
মুজিব শতবর্ষ কাটখালী পৌরসভা ১ম অন্তঃ ওয়ার্ড ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। রোববার (২৮ মার্চ) বিকেল চার টায় পাটকল মাঠে খেলার উদ্বোধন করেন- রাজশাহী মেট্রোপলিন পুলিশ (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজের এই সন্তানরা আগামি দিনের ভর্বিষৎ। এই সন্তানরা আগামি দিনে বাংলাদেশকে নেতৃত্ব দেবে। খেলাধূলা মানবিক জ্ঞান বৃদ্ধি করে। ভালো মানুষ গড়ে উঠতে খেলাধূলার বিকল্প নেই। বক্তব্য শেষে তিনি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন। অনুষ্ঠানে আরএমপির উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী বলেন, ভালো থাকতে হলে খেলাধূলার বিকল্প নেই। তিনি বলেন, গত শুক্রবার কাটাখালীতে একটি মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। যা রাজশাহীর ইতিহাসে সবচেয়ে বড় দুর্ঘটনা। আমরা এমন দুর্ঘটনা আর দেখতে চাই। তাই এই হাইওয়ে সড়কে যানবাহনের গতি নিয়ন্ত্রণের ব্যবস্থা করতে হবে। এমন গতি নিয়ন্ত্রক যন্ত্র বসাতে আরএমপি পুলিশ কমিশনার সহায়তা চান মেয়র আব্বাস। তিনি আরও বলেন- কাটখালী পৌরসভার নয়টি ওয়ার্ড সিসি ক্যামেরার আওতায় আনা হবে।  চলতি বছরে এই কাজ সম্পন্ন করা হবে। এতে করে অপরাধ অনেকাংশে কমে যাবে।

মেয়র আব্বাস আলী বলেন- অল্প কিছুদিনের মধ্যে মাদক বিরোধী সভা করা হবে। সেই সভায় মাদক ব্যবসায়ীদের পূর্ণবাসনের ব্যবস্থা থাকবে। এই পৌরসভায় যারা মাদক ব্যবসার সাথে জড়িত তাদের ফিরে আসার সুযোগ দেওয়া হবে। যদি মাদকব্যবসায়ীরা এই সুযোগ গ্রহণ না করে, তাহলে তাদের কাটাখালীর মাটি ছাঁড়তে হবে। কোন মাদক ব্যবসায়ীর কাটাখাতে ঠাই নাই।
উদ্বোধনী টুর্নামেন্টে কাটাখালী পৌরসভার তিন ও চার নম্বর ওয়ার্ডের মধ্যকার খেলা অনুষ্ঠিত হয়। খেলায় ৪ নম্বর ওয়ার্ড এক গোলে জয় ছিনিয়ে আনেন। প্রসঙ্গত, মুজিব শতবর্ষ কাটখালী পৌরসভা ১ম অন্তঃ ওয়ার্ড ফুটবল টুর্নামেন্টে কাটখালী পৌরসভার নয়টি ওয়ার্ডের নয়টি টিম অংশগ্রহণ করে।