মা-বোনের শ্লীলতাহানিতে কিশোরের আত্মহত্যা, এসআই চাকরিচ্যুত

চট্টগ্রাম নগরের আগ্রাবাদ এলাকায় গত জুলাই মাসে বাড়িতে ঢুকে মা-বোনের শ্লীলতাহানির ঘটনায় ক্ষোভে এক কিশোর আত্মহত্যা করে। সে ঘটনায় পুলিশের উপপরিদর্শক (এসআই) হেলাল খানকে চাকরিচ্যুত করা হয়েছে।

গতকাল মঙ্গলবার হেলালকে চাকরিচ্যুত করা হয়। এর আগে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নগর পুলিশের উপকমিশনার (পশ্চিম) ফারুক উল হক।

তিনি বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। সেখানে অপরাধ প্রমাণিত হওয়ায় তাঁকে চাকরিচ্যুত করা হয়েছে।

ঘটনার সময় হেলাল নগরের ডবলমুরিং থানায় কর্মরত ছিলেন। এ বিষয়ে তদন্ত কমিটির প্রতিবেদনে বলা হয়েছে, হেলাল খান ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে সাদা পোশাকে সোর্স নিয়ে ওই কিশোরের বাড়িতে গিয়েছিলেন, যার কোনো কারণ তিনি জানাতে পারেননি।

গত ১৬ জুলাই রাতে সাদা পোশাকে দুই সোর্স নিয়ে এসআই হেলাল খান দশম শ্রেণিতে পড়ুয়া কিশোর সালমান ইসলাম ওরফে মারুফের বাড়ির আশপাশে ঘোরাঘুরি করছিলেন। সে সময় তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এর মধ্যে সালমানের মা-বোনের সঙ্গেও পুলিশ ও সোর্সরা ধস্তাধস্তি শুরু করেন। এতে সালমানের বোন অচেতন হয়ে পড়লে তারা সালমানের বোন ও মাকে হাসপাতালে নিয়ে যান। এতে সালমান তাদের গ্রেপ্তার করা হয়েছে মনে করে ক্ষোভে বাসায় আত্মহত্যা করে।

 

সূত্রঃ কালের কণ্ঠ