মান্দায় ৩০০ ইউক্যালিপটাস গাছের চারা উঠিয়ে ফেলে জমি দখলের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক,নওগাঁ:
নওগাঁর মান্দায় পুর্বশত্রুতার জের ধরে প্রায় ৪ বিঘা জমিতে রোপিত ৩০০ টি ইউক্যালিপটাস গাছের চারা উঠিয়ে ফেলে সেখানে মাসকলায় বীজ ছিটিয়ে জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার এ ঘটনার প্রেক্ষিতে উপজেলার নুরুল্যাবাদ গ্রামের ক্ষতিগ্রস্থ কৃষক মৃতঃ নুর উদ্দিনের ছেলে সামসদ্দিন মন্ডল মান্দা থানায় বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের প্রেক্ষিতে মান্দা থানার উপ-পরিদর্শক এমদাদুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সামসদ্দিন মন্ডল বলেন, নুরুল্যাবাদ মৌজায় সাবেক খতিয়ান নং ১৩২৬, আর এস মাঠ খতিয়ান নং ১২২৫, আর এস খতিয়ান নং ৮১৪ মোট জমির পরিমাণ ২একর ৯১ শতক জমি যা আমরা প্রায় ৫০/৬০ বছর যাবৎ ভোগ দখল করে আসছি। কিছুদিন পূর্বে জমিটিতে প্রায় ৩০০ টি ইউক্যালিপটাসের চারা রোপন করেছিলাম। আজ(বৃহস্পতিবার) সকালে প্রতিপক্ষ আঃসামাদ, কফিল উদ্দিন, নমির উদ্দিন, নেজাত আলী, ইনায়েত আলী, আশরাফুল, হালিম ও জমির আলীর নের্তৃত্বে বেশ কিছু লোক অবৈধ ভাবে আমার জমিতে প্রবেশ করে আমার রোপিত গাছ গুলি উঠিয়ে ফেলে সেখানে জোর পুর্বক মাসকলায় রোপন করেছে।

ঘটনার সত্যতা স্বীকার করে মান্দা থানার উপ-পরিদর্শক এমদাদুল হক সিল্কসিটি নিউজকে বলেন, প্রতিপক্ষরা গাছ কাটতে পারে এই মর্মে সামসদ্দিন মন্ডল মান্দা থানায় বাদী হয়ে কিছুদিন পূর্বে একটি সাধারন ডায়েরি করেছিলেন। এর ফলে আমি উভয় পক্ষকে থানায় ডেকে আপোষ মিমাংসার চেষ্টা করি। কিন্ত আদালতে মামলা চলমান থাকায় এ ব্যাপারে কোন সমাধান দেয়া সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, সামসদ্দিনের অভিযোগের প্রেক্ষিতে আমি ঘটনাস্থলে গিয়েছি এবং এ ব্যাপারে দ্রুত আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।
স/শ