মোবাইল ফোনের জন্য হত্যা করা হয় শিবগঞ্জের টকিনকে: আসামীর জবানবন্দী

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার তর্তিপুর মহাশ্মাশান ঘাট এলাকায় গত ৯ সেপ্টেম্বর জিয়াউর রহমান টকিন (২৫) নামে এক রং মিস্ত্রির মরদেহ উদ্ধারের ঘটনায় দায়েরকৃত হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আসামী মুকিমুল ইসলাম মুকিম (১৬) আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দী দিয়েছে।

বৃহস্পতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের জেষ্ঠ্য বিচারিক হাকিম শহিদুল ইসলামের আদালতে প্রদত্ত জবানবন্দীতে নিহত টকিনের ব্যবহৃত দশ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোন সেটের জন্য সে ও তার আরেক বন্ধু নাসিম (২৫) তাদের অপর বন্ধু টকিনকে গত ৮ সেপ্টেম্বর রাতে তর্তিপুর মহাশ্মাশান ঘাট এলাকায় পিটিয়ে হত্যা করে মরদেহ ফেলে রাখে বলে জানায়।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম বিকেলে জেলা গোয়েন্দা পুলিশ কার্যালয়ে এঘটনায় এক প্রেস ব্রিফিংয়ে বলেন, গত ৮ সেপ্টেম্বর রাত ৮টার পর তর্তিপুর গ্রামের নিজ বাড়ি থেকে নিখোঁজ হন টকিন। পরদিন ৯ সেপ্টেম্বর দুপুরে তার মরদেহ নির্জন শ্মশান এলাকায় পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশকে খবর দিলে শিবগঞ্জ থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। কিন্তু প্রাথমিক তদন্ত ও আলামতেই পুলিশ টকিনকে হত্যা করা হয়েছে এই ব্যাপারে নিশ্চিত হয়।

ওই রাতেই টকিনের পিতা মানিরুল ইসলাম অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রথম তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) জাহাঙ্গীর আলম মামলার তদন্ত শুরু করেন। পরে সূত্রবিহীন (ক্লু-লেস) মামলা হিসেবে এটি গোয়েন্দা পুলিশের নিকট হস্তান্তর করা হয়। গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) আবদুল্লাহ জাহিদ মামলার তদন্ত শুরু করেই নিহত টকিনের ব্যবহৃত মোবাইল ফোনের খোঁজ করেন। মোবাইলটি মরদেহের সাথে পাওয়া না যাওয়ায় এর কললিস্ট ও ট্রাকিং প্রযুক্তি ব্যবহার করে গত ১২ সেপ্টেম্বর শিবগঞ্জের রানীহাটি বাজারের একটি দোকান থেকে নিহতের ব্যবহৃত মোবাইল ফোনটি উদ্ধার করা হয়।

স্যামসাং কোম্পনীর মোবাইল ফোনটি হত্যাকারীরা মাত্র ১৮০০ টাকায় রানীহাটি বাজারের একটি দোকানে বিক্রি করে। পরদিন ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় শিবগঞ্জ পৌর এলাকার নতুন আলীডাঙ্গার নিজ বাড়ি থেকে ফারুক আহমেদের ছেলে ৮ম শ্রেণির ছাত্র মুকিমকে গ্রেপ্তার করা হয়। পলাতক রয়েছে অপর আসামী একই এলাকার সেনারুল ইসলামের ছেলে কাঠমিস্ত্রি নাসিম।

প্রেস ব্রিফিং কালে উপস্থিত নিহত টকিনের পিতা ও মামলার বাদী তর্তিপুর গ্রামের মানিরুল ইসলাম এই হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। তিনি জানান, নিহত টকিনের তিন বছর বয়সী একটি পুত্র সন্তান রয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক আবদুল্লাহ জাহিদ জানান, অপর আসামী নাসিমকে গ্রেপ্তারের চেষ্টা চালানো হচ্ছে।
স/শ