মান্দায় পল্লী শিশু ফাউন্ডেশনের উদ্যোগে সমৃদ্ধি কেন্দ্রের উদ্বোধন

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর মান্দায় সমৃদ্ধি কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে গনেশপুর ইউনিয়নের মীরপুরে পল্লী শিশু ফাউন্ডেশন অব বাংলাদেশ এর বাস্তবায়নে এবং পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের অর্থায়নে এর উদ্বোধন করা হয়।

 

সমৃদ্ধি কেন্দ্রের জমি দাতা ও মীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বজলুর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা শিশু হাসপাতালের প্রাক্তন অধ্যাপক ও হলি ফ্যামেলি রেড ক্রিসেন্ট হাসপাতালের প্রাক্তন পরিচালক এবং পল্লী শিশু ফাউন্ডেশন অব বাংলাদেশ এর মহাসচিব অধ্যাপক ডাঃ সিরাজুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরকারি ইডেন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ এর প্রাক্তন অধ্যক্ষ ও পল্লী শিশু ফাউন্ডেশন অব বাংলাদেশ এর উপদেষ্টা পরিষদের  সদস্য অধ্যাপক হোসনে আরা বেগম,  গনেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হানিফ উদ্দিন মন্ডল, ইউনিয়ন আ’লীগ এর সহ – সভাপতি নূর হোসেন মুন্টু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশিদ সোহেল, পল্লী শিশু ফাউন্ডেশন অব বাংলাদেশ এর মনিটরিং কর্মকর্তা মুনসুর আহম্মেদ, প্রোজেক্ট ম্যানেজার আব্দুল লতিফ মিঞা, সমৃদ্ধি কর্মসূচীর ইউনিয়ন কো-অর্ডিনেটর আব্বাস আলী।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অত্র অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, শিক্ষিকা,  স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্য সেবিকাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, সমৃদ্ধি কর্মসূচীর আওতায় ২জন ভিক্ষুককে পূণর্বাসন করার জন্য জন প্রতি ১ লক্ষ টাকা  প্রদান করা হয়েছে। এছাড়াও বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হয়েছে ৪৬ জনের, দরিদ্র পরিবারের মাঝে ১০০টি স্বাস্থ্যসম্মত স্যানিট্যারী ল্যাট্রিন প্রদান করা হয়েছে যার প্রত্যেকটির মূল্য ২ হাজার টাকা, কমিউনিটি ভিত্তিক উন্নয়ন কার্যক্রমের আওতায় অগভীর নলকূপ প্রদান করা হয়েছে ৯টি এবং স্যানেটারী ল্যাট্রিন প্রদান করা হয়েছে ১৭টি যার প্রত্যেকটির মূল্য ১০ হাজার টাকা। আর স্বাস্থ্য সেবিকারা বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য সেবা প্রদান করছে এবং অসংখ্য বেকার যুবকদের বিভিন্ন প্রশিক্ষণ ও চাকরির ব্যবস্থা করা হয়েছে।

স/শ