মান্দায় উপজেলা আ’লীগের দফতর সম্পাদকের বাড়িতে সভাপতির গ্রুপের হামলা

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁর মান্দা উপজেলার প্রসাদপুর বাজারে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অনুপ কুমার মোহন্ত ও তার ছোট ভাই যুবলীগ নেতা গৌতম কুমার মোহন্তের বাড়িতে সশস্ত্র হামলা চালিয়েছে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এমদাদুল হক মোল্লার সন্ত্রাসী পুত্র মহিদুল হক বাদশাহ ও তার ক্যাডার বাহিনী। শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, হামলাকারীরা অনুপ ও তার ভাই গৌতমের বাড়ি-ঘর ভাংচুর করে। অনুপের ক্যান্সার আক্রান্ত স্ত্রীকে এবং তার ছোট ভাই পার্থকে বেদম পিটিয়ে গুরুতর আহত করে। এতেও তারা ক্ষান্ত হয়নি। সন্ত্রাসীরা মোহন্ত অটোজে হামলা চালিয়ে ৩/৪ টি মোটরসাইকেল ভাংচুর করে। তারা গৌতমদের  ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে বর্ষা কসমেটিকস দোকানে ঢুকে মালিক বাপ্পীকে এবং অপর একটি টিভি মেকার সাধনকে তার দোকানে ঢুকে তাকে বেদম পেটাতে থাকে ।

 
প্রায় ঘন্টাকাল ব্যাপী আওয়ামীলীগ নেতার পুত্রের নেতৃত্বে বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে  সন্ত্রাসী তান্ডবের ঘটনাকে এলাকায় আওয়ামীলীগের নেতার পুত্রের ‘হিন্দু নিধন মিশন’ আখ্যায়িত করেছেন স্থানীয় প্রবীনরা।

এদিকে ঘটনার প্রতিবাদে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন তাৎক্ষনিক দোকানপাট বন্ধ করে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলে। এতে এলাকায় সাম্প্রদায়িক দাঙ্গার আশংকা ছড়িয়ে পড়লে মান্দা থানার পুলিশ উভয়ের মাঝখানে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

 
এ ব্যাপারে মান্দা উপজেলার আওয়ামীলীগের সাধারন সম্পাদক  সরদার মোঃ জসিম উদ্দিন সিল্কসিটি নিউজকে  জানান, আজ বিকেলে বিজয় র‌্যালী শেষে উপজেলা আওয়ামীলীগ অফিসের সামনে একটি সমাবেশ চলছিল। এ সময় আওয়ামীলীগ সভাপতি এমদাদুল হক মোল্লার ছেলে মহিদুল হক বাদশা মদ্যপ অবস্থায় ২৫/৩০ জন সন্ত্রাসী হাতে লাঠি-সোটা নিয়ে প্রথমে সমাবেশ পন্ড করার চেষ্টা করে। এরপর তারা গোবিন্দ গোস্বামীর বাড়িতে হামলা চালিয়ে মারপিট ও মোটর সাইকেল ভাংচুর করে। এভাবে তারা বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে একের পর এক সন্ত্রাসী হামলা চালায়।

এ ব্যাপারে নওগাঁর পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক বিপিএম, পিপিএম সিল্কসিটি নিউজকে জানান, সাম্প্রদায়িক সন্ত্রাসী যে দলেরই হোক, কাউকে ছাড় দেয়া হবেনা। পুলিশ তাদের বিরুদ্ধে আইনী তৎপরতা শুরু করেছে। রাত নয়টায় এরিপোর্ট লেখা পর্যন্ত সেখানে টান টান উত্তেজনা বিরাজ করছিল।
স/শ