মাদক ব্যক্তিকে নয়, পুরো পরিবারকেও ধব্বংস করে

নিজস্ব প্রতিবেদক: মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার রোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষে সারাদেশের মত রাজশাহীতেও মাদকবিরোধী প্রচারণামূলক কর্মসূচি পালন করা হয়েছে। এই কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন ও র‌্যালিতে রাজশাহীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ  অংশগ্রহণ করেন।

আজ মঙ্গলবার সকাল ১০টায় রাজশাহী মহানগরীর ভদ্রামোর এলাকায় শুরু হওয়া র‌্যালিটি তালাইমারি মোড় হয়ে আলুপট্টি ঘুড়ে মাদকবিরোধী র‌্যালিটি পার্ক গেইটের পাশে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার মোহাম্মদ মুনির হোসেন। তিনি বলেন, মাদক ব্যবসায়ীরাদের প্রধান টার্গেট কমলমতি ব্যক্তিরা। মাদক শুধু একজন ব্যক্তিকে ধ্বংস করে না পুরো পরিবারকে ধব্বংস করে। এখনীই এ মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজউদ্দীন আহমেদ, মহাস্থান রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার কর্ণেল কেএম ইমাম আহসান, রাজশাহী সিভিল সার্জন ডা. সঞ্জিত কামার সাহা, রাজশাহী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান পাটওয়ারী।

মানবন্ধন ও র‌্যলিতে অংশগ্রহণ করেন নগরীর উপশহর সংলগ্ন স্যাটেলাইট টাউন হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক আয়েশা খাতুন সিল্কসিটিনিউজকে বলেন, মাদক যেমন একজন ব্যক্তির জন্য ক্ষতিকর তেমন তা একটি পরিবার একটি সমাজ এবং দেশের জন্য অত্যন্ত ভয়ঙ্কর। আমাদের উচিৎ এই ভয়ঙ্কর জিনিসটিকে সমাজ তথা দেশ থেকে নির্মূল করা।

তিনি আরো বলেন, আমরা শি ক্ষার্থীদের মধ্যে সচেতনতার সৃষ্টিতে এ মানববন্ধন করছি। তারা নিজে সচেতন হবে অন্যকে সচেতন করবে। নবম শ্রেণীর শিক্ষার্থী নাদিরা জানায়, মাদক একটা পরিবারকে নষ্ট করে দেয়। আমরা চাই মাদকের জন্য কোন পরিবার যেন ধ্বংস না হয়ে যায়। এজন্য আমরা নিজেরাই পরিবার থেকে এগিয়ে আসব।

 

এসময় উপস্থিত ছিলন, রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটসহ এসময় রাজশাহী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের স্ব-স্ব প্রতিষ্ঠন থেকে মানকবিরোধী বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে তারা মানববন্ধন ও র‌্যালিতে অংশগ্রহণ করে।

 

স/আ