মহিলা আ. লীগের সম্মেলন ২৬ নভেম্বর, যুব মহিলা লীগ ৯ ডিসেম্বর

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের ৩০তম কেন্দ্রীয় সম্মেলন আগামী ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ক্ষমতাসীন দলের ভাতৃপ্রতিম সংগঠন মহিলা আওয়ামী লীগের সম্মেলন ২৬ নভেম্বর ও যুব মহিলা লীগের সম্মেলন ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

আজ শুক্রবার রাতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক কালের কণ্ঠকে এমন তথ্য জানিয়েছেন।

প্রায় দুই বছর আগে ছাত্রলীগের বর্তমান কমিটি মেয়াদউত্তীর্ণ হয়।

সংগঠনের সম্মেলনের জন্য পদপ্রত্যাশী নেতারা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের কাছে বারবার অনুরোধ জানাচ্ছিলেন। ছাত্রলীগের একটি অংশের অভিযোগ ছিল, বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠন পরিচালনায় স্বেচ্ছাচারিতা দেখাচ্ছেন এবং পদ বাণিজ্যে জড়িয়ে পড়েছেন। এমন পরিস্থিতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মাস খানেক আগে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ডেকে দ্রুত কেন্দ্রীয় সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিতে বলেন।

 

ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ১১ ও ১২ মে। সংগঠনের গঠনতন্ত্র অনুসারে প্রতি দুই বছর পর পর কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা।

আগামী ২৬ নভেম্বর মহিলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ হয়েছে। ২০১৭ সালের ৪ মার্চ সংগঠনটির সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সম্মেলনের মধ্যে দিয়ে সাফিয়া খাতুন সভাপতি ও মাহমুদা বেগম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

জানতে চাইলে মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কালের কণ্ঠকে বলেন, ‘সম্মেলনের তারিখ চূড়ান্ত হয়েছে। আমরা নির্দেশনা পেয়েছি। আমরা সম্মেলনের জন্য প্রস্তুত আছি। ’

যুব মহিলা লীগের সম্মেলনে তারিখ নির্ধারণ হয়েছে ৯ ডিসেম্বর। ২০১৭ সালের ১৭ মার্চ যুব মহিলা লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনের মধ্যে দিয়ে নাজমা আক্তার সভাপতি ও অপু উকিল সাধারণ সম্পাদক পুনর্নিবাচিত হন। ২০০৪ সালে সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই এ দুজন সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।সূত্র কালের কণ্ঠ