বুধবার , ১৮ অক্টোবর ২০১৭ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘মহানগরীর প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য হেলথ কার্ড প্রবর্তন করা হবে’

Paris
অক্টোবর ১৮, ২০১৭ ৮:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীর প্রতিবন্ধী ব্যক্তিদের কল্যাণে হেলথ কার্ড প্রবর্তন করা হবে। যার মধ্যে দিয়ে সিটি কর্পোরেশন পরিচালিত সিটি হাসপাতালে সকল ধরণের চিকিৎসা সেবায় বিশেষ সুবিধা প্রদান করা হবে।

বিশ্ব সাদা ছড়ি দিবস উপলক্ষে আজ বুধবার বিকেলে নগরভবন সম্মেলন কক্ষে মহানগরীর দৃষ্টি প্রতিবন্ধীদের নিরাপদ চলাচলে সাদা ছড়ি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এ আশ্বাস প্রদান করেন।

এ সময় বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর মহানগরীর প্রতিবন্ধী ব্যক্তিদের কল্যাণে স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। আর বাংলাদেশের মধ্যে একমাত্র রাজশাহী সিটি কর্পোরেশন দৃষ্টি প্রতিবন্ধীদের কল্যাণে সাদা ছড়ি বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। আগামীতে রাজশাহী মহানগরীতে দৃষ্টি প্রতিবন্ধী কোন ব্যক্তি যেন সাদা ছড়িবিহীনভাবে চলাফেরা না করে সেজন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে। প্রতিবন্ধীরা আমাদের মত একজন মানুষ। তাঁদেরও রয়েছে স্বাভাবিকভাবে বেঁচে থাকার অধিকার। আমরা তাঁদের সহযোগিতার মধ্যে দিয়ে স্বাভাবিক জীবন যাপনে সহযোগি হতে চাই।

তিনি আরও বলেন, আগামীতে প্রতিবন্ধী ব্যক্তিদের ট্রেড ভিত্তিক প্রশিক্ষণের ব্যবস্থাসহ তাঁদের কল্যাণে হুইল চেয়ার, সাদা ছড়ি, শ্রবণ প্রতিবন্ধীদের জন্য প্রয়োজনীয় যন্ত্র প্রদান করা হবে। দৃষ্টি প্রতিবন্ধীদের মেধা কৌশল, প্রতিভার মূল্যায়ন করতে তাদের সফল জীবন কাহিনী জনসম্মুখে তুলে ধরতে গণমাধ্যমকে অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান তিনি।

Image may contain: 7 people, people smiling
রাসিকের প্রতিবন্ধী কল্যাণ ও উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাসিকের প্যানেল-১ ও ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ারুল আমিন আযব, পার্ক ও বিনোদন স্থায়ী কমিটির সভাপতি ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান।

স্বাগত বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব ও রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম। আরও বক্তব্য রাখেন জাতীয় অন্ধ সংস্থা রাজশাহীর সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান।

পরে মেয়র মহানগরীর ৬০ জন দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তির হাতে সাদা ছড়ি তুলে দেন।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর