মহাদেবপুরে শুদ্ধাচার পুরস্কার পেলেন প্রশাসনিক কর্মকর্তা মোসলেম


মহাদেবপুর প্রতিনিধি :
নওগাঁর মহাদেবপুরে জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোসলেম উদ্দিন। জেলা ও ১১ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কর্মরত প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে হতে তিনি এ সম্মাননা পেয়েছেন। গত রোববার দুপুরে নওগাঁ জেলা প্রশাসকের সভাকক্ষে শুদ্ধাচার পুরস্কার হিসেবে তার হাতে সম্মাননা ক্রেস্ট, সনদ ও মূল বেতনের সমপরিমাণ অর্থের চেক তুলে দেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বিপিএএ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দূর্নীতি ঠেকাতে নাগরিক জীবনের প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহি এবং সততা নিশ্চিত করণে সরকার প্রণিত একটি সুশাসন কৌশল হচ্ছে সুদ্ধাচার। নৈতিকতা ও সততা দিয়ে প্রভাবিত আচরণ ও উৎকর্ষের বিচারে এই পুরস্কার দেয়া হয়েছে।

মোসলেম উদ্দিন জানান, ১৯৮৮ সালে তিনি নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ে অফিস সহকারি হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন। ২০০৮ সালে উচ্চমান সহকারি, ২০১৭ সালে অফিস সুপার ও ২০১৯ সালে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে পদোন্নতি পান। কর্মক্ষেত্রে তিনি সারাজীবন সৎ ও কর্মনিষ্ঠ থেকে কাজ করেছেন। তিনি জানান, এই পুরস্কার প্রাপ্তির ফলে তার সততা ও কর্তব্য নিষ্ঠার দায়িত্ব আরো বেড়ে গেল।

এরআগে তিনি মৌলিক প্রশিক্ষণে ৪২ জনের মধ্যে প্রথম, এলএলবি পরীক্ষায় প্রথম, সার্ভে প্রশিক্ষণে প্রথম ও বিভিন্ন প্রশিক্ষণে দক্ষতার স্বাক্ষর রাখেন। এলএলবি মার্স্টার্স পাশ মোসলেম উদ্দিন ব্যক্তিজীবনে দুই সন্তানের জনক। তার এক ছেলে অনার্স ও অন্য ছেলে দশম শ্রেণির ছাত্র। মহাদেবপুর উপজেলার এনায়েতপুর ইউনিয়নের পাতকাটি গ্রামের বাসিন্দা তিনি।