মহাদেবপুরে আদিবাসী শিক্ষার্থীরা পেলো বাইসাইকেল, বৃত্তি, উপকরণ


মহাদেবপুর প্রতিনিধি :
নওগাঁর মহাদেবপুরে ১৪৫ আদিবাসী শিক্ষার্থীর মধ্যে বাইসাইকেল, শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার (২৬ জুন) বিকেলে এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত সমাবেশে উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বিতরণ উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান এতে সভাপতিত্ব করেন।

এসময় অন্যদের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রী অনুকুল চন্দ্র সাহা বুদু, সিনিয়র মৎস্য কর্মকর্তা মাকসুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
সমাবেশে ২০২২-‘২৩ অর্থবছরে (৩য় ও ৪র্থ) কিস্তিতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির জন্য বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসুচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ৩৫ ছাত্রীর মধ্যে একটি করে বাইসাইকেল, শিক্ষাবৃত্তি হিসেবে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৪০ শিক্ষার্থীর মধ্যে ২ হাজার ৪০০ টাকা করে, ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ২০ শিক্ষার্থীর মধ্যে ৬ হাজার টাকা করে, একাদশ ও দ্বাদশ শ্রেণির ১০ শিক্ষার্থীর মধ্যে ৯ হাজার ৬০০ টাকা করে মোট ৩ লাখ ১২ হাজার টাকা এবং ৪০ শিক্ষার্থীর মধ্যে ব্যাগ, ছাতা, কলম, পেন্সিল, জ্যামিতি বক্স প্রভৃতি বিতরণ করা হয়।