মধ্যপ্রাচ্যের ৩ দেশে নিষিদ্ধ অক্ষয়ের সিনেমা!

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের বহু প্রতীক্ষিত সিনেমা ‘সম্রাট পৃথ্বীরাজ’।

আর মুক্তির দিন থেকেই দুঃসংবাদ শুনতে হলো অক্ষয়কে। বলিউড খিলাড়ির এই সিনেমা নিষিদ্ধ করেছে মধ্যপ্রাচ্যের তিন দেশ! সিনেমাটি সেসব দেশে রিলিজ পাচ্ছে না।

এ খবরে ভারতের বাইরে সিনেমাটি ব্যবসাসফল হবে না বলে শঙ্কা জেগেছে।

ভারতীয় ট্রেড অ্যানালিস্ট গিরীশ জোহরের এক টুইটের বরাতে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, অক্ষয় ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার ওপর ওমান, কুয়েত ও কাতার নিষেধাজ্ঞা জারি করেছে।  এই নিষেধাজ্ঞার কারণও স্পষ্ট করা হয়নি তিন দেশ থেকে।

 

সিনেমাটি নিয়ে ফের একরকম বির্তক শুরু হলো।  এর আগেও বিতর্কে নাম জড়িয়েছিল অক্ষয়ের সিনেমাটি।  সে সময় করণি সেনার দাবি মেনে ‘পৃথ্বীরাজ’ থেকে এই সিনেমার নাম পরিবর্তন করে রাখা হয় ‘সম্রাট পৃথ্বীরাজ’।

সুলতানি শাসকদের বিরুদ্ধে দিল্লির শেষ হিন্দু সম্রাটের লড়াই এই ‘সম্রাট পৃথ্বীরাজ’ – এর প্রেক্ষাপট। দ্বাদশ শতাব্দীতে চাঁদ বরদাই-এর লেখা ‘পৃথ্বীরাজ রাসো’ অবলম্বনে তৈরি হয়েছে এটি।

সিনেমায় প্রবল পরাক্রমী বীরযোদ্ধা পৃথ্বীরাজে – সংযুক্তার প্রেমকাহিনি দেখানো হবে।  কনৌজের রাজা জয়চন্দ্রের কন্যা ছিলেন সংযুক্তা।

সিনেমায় সংযুক্তা চরিত্রে তথা অক্ষয়ের বিপরীতে অভিনয় করেছেন বিশ্বসুন্দরী মানুষী চিল্লার। এই ছবির সঙ্গেই বলিউডে অভিষেক ঘটেছে ২০১৭ সালের মিস ওয়ার্ল্ডের।

 

সুত্রঃ যুগান্তর