মতিহারের বিয়ে পাগল ওরা

নিজস্ব প্রতিবেদক:

তখন বেলা গড়িয়ে সন্ধ্যা। হঠাৎ হাজির সেন্টুর মা রাজেদা ও বড় বৌ আনোয়ারা। নতুন শাড়ি ও নাকফুল নিয়ে। বরণ করতে সেন্টুর তৃতীয় বৌ রোজিকে। অনেকটাই ধুমধাম করে তৃতীয় নতুন বৌকে বাড়িতে নিয়ে গেলেন তারা।

সেই খবরে ততক্ষনে আকাশ ভেঙ্গে পড়েছে দ্বিতীয় বৌ সেতারার মাথায়। যদিও সেতারার সঙ্গে প্রেমের সম্পর্কে,  বিয়ে করেছিলেন সেন্টু। প্রায় ২২ বছর সংসার করেন তারা।

বিয়ের খবর শোনার পরে গত মঙ্গলবার রাতে সেতেরা প্রতিবেশীদের জানায়, এমনিতে অভাবে সংসার। তার পরে আবার বিয়ে করেছে। আবার কি হবে। বলে বাড়িতে চলে যান সেতেরা।

আজ বুধবার সকালে ওই বাড়ি থেকে সেতেরার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি সেন্টুর দ্বিতীয় স্ত্রী। সেন্টু (৪৫) । লন্ডির কাজ করে। পুলিশের ধারণা পারিবারিক কলহের জেরে ঘটতে পারে আত্মহত্যা।

প্রতিবেশী সূত্রে জানা গেছে, মঙ্গলবার সেন্টুর তৃতীয় বৌ রোজিকে ধুমধাম করে ওর মা ও প্রথম বৌ বাড়িতে নিয়ে আসে। তার পর থেকে অনেক কান্না-কাটি করে সেতেরা। এসময় প্রতিবেশীরা তাকে শান্তনা দেয়। সকালে ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, সেন্টুর বংশগত ভাবে একাধিক বিয়ে রেওয়াজ চলে আসছে। তাই এলাকাবাসী তাদের বিষয়ে পাগল বংশ বলে থাকেন। সেন্টুর বাবা মৃত আজগর আলী তার চার বৌ। বর্তমানের সেন্টুর মা রাজেদা বাড়িতে আছেন। বাকি তিনজনের খোঁজ নেই। সেন্টুর চাচা মুশু। তার চার বৌ। দুইজন মৃত্যু বরণ করেছেন। একজনের সঙ্গে ছাড়া-ছাড়ি হয়েছে। বর্তমানে একজন বাড়িতে রয়েছেন।

সেন্টুর বড় ভাই সেলিম রেজা। তার দুই বৌ। একজনের সঙ্গে ছাড়া-ছাড়ি হয়েছে। ওপর জনকে নিয়ে সংসার করছেন। তার ছোট ভাই মারুফ। তারও দুই বৌ। প্রথম বৌ বাড়িতে থাকেন। আর দ্বিতীয় বৌকে রেখেছেন কাজলা এলাকার একটি ভাড়া বাড়িতে।

মতিহার থানার এসআই সিদ্দিক জানায়, সেতারার স্বজনদের জানানো হয়েছে। তারা আসলে মরদেহ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গতে পাঠানো হবে। তিনি বলেন, আইনী প্রক্রীয়া শেষে মরদেহ পরিবারের কাছ হস্তান্তর করা হবে।

স/অ