পবায় টাকা না পেয়ে স্ট্যাম্প ছিড়লেন সাব-রেজিস্ট্রার

নিজস্ব প্রতিবেদক:
অবৈধ অর্থের দাবিতে সরকারি স্ট্যাম্প ছেড়ার অভিযোগ উঠেছে পবা উপজেলার সাব-রেজিস্ট্রার রাশিদা ইয়াসমিন মিলির বিরুদ্ধে।

দলিল লেখক সমিতির সদস্য মিজানুর রহমান উজ্বল তার লিখত দলিল বুধবার দুপুর ১টার দিকে সাব-রেজিস্ট্রারের কাজে দাখিল করতে গেলে দলিলে স্থাপনা আছে বলে সাব-রেজিস্ট্রার তার কাজে অবৈধ ভাবে ৩৫ হাজার টাকা দাবি করেন। এসময় তিনি টাকা দিতে রাজি না হলে প্রকাশ্যে লাল কালি দিয়ে অবানঞ্ছিত কথা লিখে সরকারি স্ট্যাম্পটি ছিড়ে ফেলেন তিনি।

এর প্রতিবাদ জানিয়ে আজ বুধবার বিকেল সাড়ে ৪টায় নিজ অফিস কক্ষে সম্মেলন করেছেন পবা উপজেলা দলিল লেখক সমিতি।

সংবাদ সম্মেলনে বলা হয়, পবা দলিল লখক সমিতির সদস্য মিজানুর রহমান উজ্বল তার গ্রহকের দলিল দখিল করে সাব রেজিস্ট্রার রাশিদা ইয়াসমিন মিলির কাছে। দলিলে স্থাপনা উল্লেখ থাকায় তিনি ৩৫ হাজার টাকা অবৈধ ভাবে দাবি করেন। এসময় উজ্বল তা দিতে অস্বিকার করলে সাব-রেজিস্ট্রার উত্তেজিত হয়ে যায়। এক পর্যায়ে স্ট্যাম্পের উপর অবানঞ্ছিত কথা লিখে স্ট্যাম্পটি ছিড়ে ফেলেন। এ বিষয়ে সমিতির সম্পাদক লুৎফর রহমান তারেক বিষয়টি জানতে গেলে সাব-রেজিস্ট্রার তাকে তার লাইসেন্স বাতিলেরও হুমকি দেন এবং অশোভন আচারণ করেন। প্রায় তিনি দলিল লেখকদের মূর্খ, দালাল বলে কটাক্ষ করেন বলে দলিল লেখক সমিতির পক্ষ থেকে অভিযোগ করা হয়। এছাড়া পবা সাব-রেজিস্ট্রারের দ্রুত অপসারনের দাবিও জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে বক্তব্য দেন, বাংলাদেশ দলিল লেখক সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ন মহাসচিব ও পবা দলিল লেখক সমিতির সভাপতি এসএম আয়নাল হক, পবা দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক লুৎফর রহমান তারেক।

এছাড়া উপস্থিত ছিলেন, সমিতির সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সহ-সম্পাদক আলমগীর, আইন বিষয়ক সম্পাদক মেহিদী হাসানসহ প্রমুখ।

স/অ