ভোলাহাটে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত

ভ্রাম্যমান প্রতিনিধি:
ভোলাহাটে বিজিবি-বিএসএফ’র মধ্যে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার চরধরমপুর বিওপির ট্যাংগন মহনা এলাকায় বৈঠক টি অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবি’র পক্ষে নের্তৃত্ব দেন ৫৯ র্বডার র্গাড ব্যাটালিয়নরে অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ রাশেদ আলী। ভারতের পক্ষে নেতৃত্ব দেন ৮২ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী রাজেস কুমার।

 
পতাকা বৈঠকে রোববার রাতে গিলাবাড়ী বিওপির সীমান্ত পিলার ২০১/৯-আর হতে ৫০০ গজ ভারতরে অভ্যান্তরে ডুমুরতলা/নিমতলা নামক স্থানে ৮২ বিএসএফ ব্যাটালিয়নের আদমপুর ক্যাম্প এলাকায় বাংলাদশেী নাগরকি মোঃ সাইদুল ইসলাম কে বিএসএফ গুলি করে হত্যা করে। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে সুষ্ঠ বিচার ও ক্ষতিপূরণ চাওয়া হয় এবং সীমান্ত হত্যার পূণারাবৃত্তির প্রতিশ্রুতি দাবি করা হয়।

 
এ সময় বিএসএফ’র পক্ষে বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক বিএসএফ কমান্ড্যান্ট র্কতৃক উত্থাপিত অভিযোগ অসত্য এবং ভিত্তিহীন বলে নাকোচ করে দেন। আলোচনায় সীমান্তে ভবিষ্যতে গুলি বর্ষণের মত কোন ঘটনা না ঘটে  সে বিষয়ে বিএসএফ কমান্ড্যান্ট বিজিবি অধিনায়ককে আশ্বস্ত করেন এবং সীমান্ত হত্যাসহ চোরাচালান রোধে উভয় দেশ শান্তিপূর্ণ পরিবেশে কাজ করার একমত পোষণ করেন।

স/শ