ভোলাহাটের শিক্ষা অফিসারের নানা অনিয়মের অভিযোগে তদন্ত

ভোলাহাট প্রতিনিধি:
ভোলাহাট উপজেলার শিক্ষা অফিসারের বিরুদ্ধে নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগের ভিত্তিতে তদন্ত করলেন জেলা শিক্ষা অফিসার আব্দুল কাদের। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সরজমিন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে গিয়ে তিনি তদন্তের কাজ করেন।

 

তদন্তকালে উপজেলা শিক্ষা অফিসার আমিনুল ইসলামের বিরুদ্ধে অভিযোগকারীসহ স্থানীয় সুশীল সমাজের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

অভিযোগকারীরা জানান, উপজেলা শিক্ষা অফিসার আমিনুল ইসলাম নানা দূর্নীতি ও অনিয়মের সাথে জড়িত। তাকে স্থানীয় সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস সরজমিন তদন্তে এসে কর্ম এলাকায় পাননি, নিয়মিত অফিস করেন না, আবাসিক হিসেবে রহস্যজনক ভাবে ডাকবাংলোয় নিয়মিত অবস্থান করেন। তিনি ঘুষ বাণিজ্য করে শিক্ষকদের এক স্থান থেকে অন্য স্থানে বদলি করে থাকেন।

 

এছাড়াও স্থানীয় সংসদ সদস্যের মনোনিত উপজেলা শিক্ষা কমিটির সদস্যের সাথে খারাপ আচরণ করে থাকেন। তিনি স্কুলের শিক্ষকদের মোটরসাইকেলে চড়ে স্কুল চলাকালীন সময়ে বিভিন্ন স্থানে ঘুরা-ঘুরি করে থাকেন। এমনি নানা অভিযোগের ভিত্তিতে সরজমিন তদন্তে এসে জেলা শিক্ষা অফিসার স্থানীয় ভূক্তভূগিদের তোপের মূখে পড়েন। তারা এ শিক্ষা অফিসারের শাস্তিমূলক বদলীর দাবী করেন।

 

তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা জেলা শিক্ষা অফিসার আব্দুল কাদের বলেন, তদন্ত যথার্থ হয়েছে। পরবর্তী সময় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।
স/শ