ভারতে মার্কিন দূতাবাসে পাঁচ বছর বয়সী শিশু ধর্ষণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারতের রাজধানী দিল্লিতে অবস্থিত মার্কিন দূতাবাসের ভেতরে পাঁচ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ২৫ বছর বয়সী এক ব্যক্তিকে।

সংবাদ সংস্থা পিটিআইকে পুলিশ জানিয়েছে, শিশুটির অভিভাবকরা পুলিশের কাছে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করার পর রবিবার অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়।

শনিবার সকালে ধর্ষণের শিকার হওয়া ঐ শিশুটি বর্তমানে সুস্থ অবস্থায় আছে বলে জানানো হয়েছে।

চিকিৎসকরা নিশ্চিত করেছে যে শিশুটি ধর্ষণের শিকার হয়েছে।

শিশুটির পরিবার দূতাবাস প্রাঙ্গণেই বসবাস করে। তার বাবা দূতাবাসের একজন কর্মচারী।

পুলিশ জানিয়েছে অভিযুক্ত ব্যক্তি একজন গাড়িচালক, তবে তিনি দূতাবাসের হয়ে কাজ করেন না। তবে অভিযুক্ত ব্যক্তির বাবা দূতাবাসের কর্মচারী হওয়ায় তিনিও দূতাবাস প্রাঙ্গনেই পরিবারের সাথে একটি বাসায় থাকেন।

তদন্তকারী কর্মকর্তারা হিন্দুস্থান টাইমস পত্রিকাকে জানিয়েছেন, অভিযুক্ত ও ভুক্তভোগীর পরিবারের সদস্যরা একে অপরকে ভালোভাবে চিনতেন।

শিশুটি যখন বাসার বাইরে খেলছিল তখন অভিযুক্ত ব্যক্তি শিশুটিকে লোভ দেখিয়ে তার বাসার ভেতরে নিয়ে গিয়ে ধর্ষণ করে। ঐ সময় অভিযুক্ত ব্যক্তির পরিবারের সদস্যরা বাসায় ছিলেন না।

শিশুটি বাসায় ফিরে তার মা’কে ঘটনাটি জানায়। সাথে সাথে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, ডাক্তাররা পরীক্ষা শেষে নিশ্চিত করেন যে শিশুটি ধর্ষণের শিকার হয়েছেন।

পুলিশ জানিয়েছে, ভারতের কঠোর শিশু নিরাপত্তা আইনের অধীনে অভিযুক্ত ব্যক্তির তদন্ত করা হচ্ছে।

২০১৮ সালে আট ও ষোলো বছর বয়সী দুই শিশুর ধর্ষণ ও মৃত্যুর ঘটনার পর ব্যাপক জনরোষ তৈরি হওয়ায় শিশু ধর্ষণের শাস্তি হিসেবে মৃত্যুদণ্ডের আইন বাস্তবায়ন করে ভারত।

ভারতের সাম্প্রতিক অপরাধের পরিসংখ্যান অনুযায়ী, প্রতি চারজন ধর্ষণের শিকারের একজন শিশু।

আর ধর্ষণের ঘটনার শতকরা ৯৪ ভাগের ক্ষেত্রেই ভুক্তভোগী অভিযুক্তের পরিচিত থাকেন।