ভারতের কাছে সর্বাধিক অগ্রাধিকার বাংলাদেশ: জয়শঙ্কর

ভারতের কাছে সর্বাধিক অগ্রাধিকারে রয়েছে বাংলাদেশ- এটির পুনরাবৃত্তি করে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বলেছেন, ভ্যাকসিন মৈত্রীর মাধ্যমে সম্পর্কের ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে ভারত সর্বাধিক অগ্রাধিকার পুনর্ব্যক্ত করেছে।

বৃহস্পতিবার এক টুইটে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

জয়শঙ্কর টুইটে বলেন, ভারতের ভ্যাকসিন ঢাকায় পৌঁছেছে। ভ্যাকসিন মৈত্রীর মাধ্যমে বাংলাদেশের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে সর্বাধিক অগ্রাধিকার পুনর্ব্যক্ত করেছে ভারত।

এর আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, ভারত মানবজাতির কল্যাণে ভ্যাকসিন সরবরাহের প্রতিশ্রুতি পূরণ করছে। আমাদের প্রতিবেশীদের কাছে ভ্যাকসিন সরবরাহ শুরু হবে।

বাংলাদেশের হাতে ২০ লাখ করোনার টিকা উপহার হিসেবে তুলে দিয়েছে ভারত। এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইট ২০ লাখ ডোজ টিকার এই চালান নিয়ে বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। পরে দুপুর দেড়টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে এসব টিকা বাংলাদেশের হাতে তুলে দেয়া হয়েছে।

ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার এই টিকা পৌঁছে যাওয়ায় দ্রুতই দেশে টিকাদান শুরু করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

 

সুত্রঃ যুগান্তর