ভারতীয় ক্রিকেটে আবারো দুর্নীতি

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ভারতীয় ক্রিকেটে ফের দুর্নীতির কালো ছায়া। টাকা থাকলেই নাকি আইপিএল বা রাজ্য দলে খেলা যায়। দলে সুযোগ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে উঠতি ক্রিকেটারদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে বেশ কিছু ব্যক্তির বিরুদ্ধে।

ইতোমধ্যে কুলবীর রাওয়ত নামে এক কোচকে আটক করা হয়েছে। তিনি স্বীকার করেছেন, ৮ থেকে ৯ জন ক্রিকেটারের কাছ থেকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়েছেন। জেরার মুখে রাওয়ত উল্লেখ করেছেন বিকাশ প্রধানের নাম, যিনি সিকিম ক্রিকেট সংস্থার নির্বাচক।

কুলবীর রাওয়ত ও আশুতোষ বোরা নামে এক ব্যক্তির বার্তা আদান-প্রদানের খোঁজ পেয়েছেন তদন্তকারীরা। সেখান থেকে বেশ কিছু বড় নাম উঠে এসেছে। জানা যায়, উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার সহ-সভাপতি মহিম বর্মা, নির্বাচক আক্রম খান এবং উত্তরাখন্ড ক্রিকেট সংস্থার সিইও আমন এ চক্রের সঙ্গে যুক্ত।

রাওয়ত জানিয়েছেন, উত্তরপ্রদেশ ও উত্তরাখন্ডের ক্রিকেটারদের নির্বাচনে একাধিকবার জড়িত ছিলেন তিনি। তার ব্যাংক হিসাব বিশ্লেষণে দেখা যায়, আশুতোষের অ্যাকাউন্টে একবার ৩৫ লাখ টাকা পাঠিয়েছিলেন রাওয়ত। বোরার অ্যাকাউন্ট থেকে ২ লাখের বেশি টাকা পেয়েছিলেন বিকাশ। তদন্তে অরুণাচল ক্রিকেট সংস্থার সভাপতি নাবাম বিবেকের নামও উঠে এসেছে।

উঠতি ক্রিকেটারদের প্রতারণা করার অভিযোগে গত ৪ সেপ্টেম্বর গুরুগ্রামের পুলিশ একটি দলকে পাকড়াও করে। তারা প্রত্যেকেই একটি স্পোর্টস ম্যানেজমেন্ট সংস্থার সঙ্গে যুক্ত। সেখান থেকেই তদন্তে উঠে এসেছে বড় বড় নাম।

সূত্র: আনন্দবাজার পত্রিকা