বোলারদের কমনসেন্স নিয়ে সুজনের প্রশ্ন

পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে পেস বোলারদের দৈন্যতা ফুটে উঠেছে। দুই টেস্টের তিন ইনিংস মিলিয়ে পাকিস্তানের ১৬ উইকেট তুলতে সক্ষম হয়েছে বাংলাদেশ। এই ১৬ উইকেটের মধ্যে মাত্র ৪ উইকেট নিয়েছেন পেসাররা।

পেস বোলারদের এমন হতাশাজনক পারফরম্যান্স নিয়ে জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, প্রচুর অনুশীলন করে, ৬ ফুট লম্বা, ১৪০ গতিতে বল করে। কিন্তু কোচ তো কাউকে গুলিয়ে খাইয়ে দিতে পারবে না। এটা কমনসেন্সের বিষয়। কোচরা অনুশীলন করায় কিন্তু খাইতে তো হবে আপনার। চিবাইতে তো হবে আপনার।

এ সময় জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি মর্তুজা ও সাবেক পেসার তাপস বৈশ্যের বোলিংয়ের উদাহরণ টেনে তিনি বলেন, মাশরাফি কীভাবে উইকেট পেয়েছে? তাপস বৈশ্য কীভাবে উইকেট পেত? তখন তো আমরা আরও পারতাম না, আর জানতামও না। এখন তো আমাদের বোলিং কোচ আলাদা, এই কোচ, ওই কোচ আলাদা।

সুজন আরও বলেন, বোলারদের ভুলটা হলো কমনসেন্স। উইকেটে বল ধরতেছিল কিন্তু এরপরও আমরা পিছে পিছে বল করেছি। এটাতো বোলিং কোচ উত্তর দেবে। বোলিং কোচের প্ল্যান যদি প্রয়োগ করতে না পারে তাহলে কোচকে জিজ্ঞেস করবে। ওদের শক্তির জায়গা কোনটা দুর্বল জায়গা কোনটা তারা জানবে।

 

সুত্রঃ যুগান্তর