বোনাসের অপেক্ষায় সানিয়া

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সানিয়া মির্জার দাবি, টেনিস ক্যারিয়ারে তার কোনো লক্ষ্যপূরণই বাকি নেই। তিনি নতুন করে খেলা শুরু করতে পারেন ২০২০ সালের জানুয়ারি থেকে।

পুত্রসন্তান জন্ম দেয়ার পর নতুন ইনিংস নিয়ে সানিয়ার কোনো প্রত্যাশাও নেই। তবে নতুন শুরুর পরে যে সাফল্য পাবেন, সানিয়ার কথায় সেটা হবে ‘বোনাস’।

৩২ বছর বয়সী ভারতীয় টেনিস তারকা খেলার বাইরে আছেন প্রায় দু’বছর। এ মুহূর্তে দিনে প্রায় চার ঘণ্টা অনুশীলন করছেন। জানিয়েছেন, নিজের ওজন ২৬ কেজি কমিয়ে ফেলেছেন এর মধ্যেই।

সন্তানের জন্ম দেয়ার জন্য টেনিস থেকে ছুটি নেয়ার আগে তিনি ছয়টি গ্র্যান্ডস্লাম ডাবলস শিরোপা জিতেছেন। সঙ্গে তিনটি মিক্সড ডাবলস ট্রফি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে গর্বিত সানিয়া বলেছেন, ‘টেনিস খেলা শুরুর সময় অনেক স্বপ্নই দেখতাম। বলতে পারেন তার সবই সত্যি হয়েছে। তাই সামনের দিকে তাকিয়ে মনে হয়, এবার ভালো যা হবে তা আমার কাছে বোনাস। আগে ভেবেছিলাম এই আগস্টে টেনিসে ফিরব। কিন্তু পরে মনে হল এত তাড়াহুড়ো না করাই ভালো। আপাতত ঠিক করেছি, পরের বছর জানুয়ারি থেকে টুর্নামেন্টে খেলা শুরু করব। তবে সেটাও আসলে একটা সম্ভাবনার কথাই বলছি।’

এখানেই থামেননি ভারতের সর্বকালের সেরা নারী টেনিস খেলোয়াড়। আরও বলেছেন, ‘এখন মনে হচ্ছে ছেলে ইজহানই আমার জীবনের সবচেয়ে বড় আশীর্বাদ। যদি আবার টেনিস খেলি এবং সফল হই তাহলে বলতে হবে যে সেটা আসলে আমার কাছে বিস্ময়। নিজেকে ফিট রাখার লড়াইয়ে ছেলেও আমার প্রেরণা। যদি টেনিসে ফিরি তাহলে জানবেন নতুন করে আমার কিছু প্রমাণ করার নেই। ফিরতে চাই একটাই কারণে। টেনিস খেলতে আর প্রতিযোগিতায় অংশ নিতে ভালোবাসি।’

টেনিসে তার ফেরা নিয়ে কি কোনো সংশয় আছে? সানিয়ার জবাব, ‘আসলে আমি তো বুঝতে পারছি না যে আবার খেলার ধকল আমার শরীর নেবে কি না। তাই সম্ভাবনার কথাই এখন বলছি।

মনে হয় আগামী দু’মাসের মধ্যে আমার কাছে ছবিটা পরিষ্কার হয়ে যাবে। পুরোপুরি তৈরি না হয়ে আমি টুর্নামেন্টে নামতে চাই না। এখনই টুর্নামেন্টে খেলা শুরু করে চোট পাওয়ার কোনো মানে হয় না।’