কাশ্মীর থেকে মার্কিন নির্মিত স্নাইপার রাইফেল উদ্ধারের দাবি ভারতের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কাশ্মীরের বিদ্রোহীদের কাছ থেকে যুক্তরাষ্ট্রের নির্মিত এম-২৪ স্নাইপার রাইফেলের একটি বড় ভাণ্ডার জব্দ করেছে ভারতের সেনাবাহিনী।

এই অস্ত্র ভাণ্ডারের মধ্যে দুরবিন ও ভূমিমাইনও রয়েছে। রুশ গণমাধ্যম স্পুটনিকের খবর বলছে, কাশ্মীর উপত্যকায় বার্ষিক তীর্থযাত্রীদের ওপর বিদ্রোহীরা হামলা চালাতে এসব অস্ত্র মজুত করেছেন।

পাকিস্তানি সেনাবাহিনী তীর্থযাত্রায় সম্ভাব্য ব্যাঘাত ঘটাতে পারে এমন তথ্য পাওয়ার পরদিন এই অস্ত্রভাণ্ডার জব্দ করা হয়েছে বলে ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

চিনার কোর্পসের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কে. জে. এস ডিল্লন অস্ত্র উদ্ধার অভিযানের নেতৃত্ব দিয়েছেন। তিনি দাবি করেন, পাকিস্তানের সেনাবাহিনী কাশ্মীরের শান্তি নষ্টের চেষ্টা করছে।

তিনি বলেন, সেখানে সন্ত্রাসীদের পাকিস্তান ও তাদের সেনাবাহিনী সমর্থন দিচ্ছে বলে আমাদের হাতে গোয়েন্দা তথ্য ছিল। তারা অমরনাথ যাত্রায় ব্যাঘাত ঘটাতে চেয়েছিল।

লেফটেন্যান্ট জেনারেল ডিল্লন বলেন, আইইডি উদ্ধার করা হয়েছে। অমরনাথ যাত্রার রুট থেকে এসব অস্ত্র উদ্ধার হয়েছে। তবে এ ঘটনায় তদন্ত এখনো চলছে। এখানের একটি অস্ত্র হচ্ছে এম-২৪। তল্লাশিতে পাকিস্তানি সেনাবাহিনীর ভূমিমাইনও উদ্ধার করা হয়েছে।