বৃহত্তর ঐক‌্য গড়তে একমত ২০ দলীয় জোটের নেতারা

সিল্কসিটিনিউজ ডেস্ক:  সরকারের বিরুদ্ধে জনমত গঠনে সব রাজনৈতিক দল-মত নির্বিশেষে বৃহত্তর ঐক‌্য গড়তে অভিন্ন সিদ্ধান্তে পৌঁছেছেন বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা।

রোববার নিজেদের মধ‌্যে বৈঠক শেষে বৃহত্তর ঐক‌্য গড়ার প্রশ্নে জোটের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস‌্য নজরুল ইসলাম খান।

রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৃহত্তর ঐক‌্য গড়াসহ বর্তমান রাজনীতিতে গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে আলোচনার জন‌্য বৈঠকে বসেন ২০ দলীয় জোটের নেতারা।

বৈঠক শেষে নজরুল ইসলাম খান বলেন, ‘২০ দল সব রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনা করে বৃহত্তর জাতীয় ঐক্য গঠনে সম্মত হয়েছে। এ বিষয়ে বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে জাতীয় ঐক্যের যে কথা বলেছেন তাতেও সমর্থন জানিয়েছে ২০ দল।’

বৈঠকে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার জোর দাবি জানানো হয় বলে জানান তিনি। এছাড়া, তাকে চিকিৎসা না দেওয়ায় সরকারের তীব্র সমালোচনা করা হয়েছে। বৈঠক থেকে খালেদা জিয়াসহ নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়েছে বলে জানান নজরুল ইসলাম খান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

২০ দলীয় জোটের নেতাদের মধ‌্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কর্মপরিষদ সদস্য এ টি এম আবদুল হালিম, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম, বিজেপির সভাপতি আন্দালিব রহমান পার্থ, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমদ, এনপিপির সভাপতি ড. ফরিদুজ্জামান ফরহাদ,  লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, জাগপার সহ-সভাপতি ব্যারিস্টার তাসনিয়া প্রধান, জাতীয় পার্টির  মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মুফতি ওয়াক্কাস, ইসলামি ঐক্যজোটের অ্যাডভোকেট আবদুর রকিব, পিপলস লীগের সভাপতি গরিবে নেওয়াজ, ন্যাপ ভাসানির সভাপতি আজহারুল ইসলাম, ইসলামিক পার্টির সাভাপতি ব্যারিস্টার সাঈদুল হাসান ইকবাল উপস্থিত ছিলেন।